জাতীয় প্রেস কাউন্সিল কার্যকর করার দাবীতে তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ জাতীয় প্রেস কাউন্সিলকে কার্যকর করার দাবীতে তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) নীলফামারী জেলা কমিটি।
মঙ্গলবার দুপুরে জেলা তথ্য কর্মকতা মাধ্যম স্মারকলিপিটি হস্তান্তর করা হয়। জেলা তথ্য কর্মকর্তা  শাহজাহান আলী স্মারকলিপি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন কমিটির সদস্যদের।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে সংবাদপত্র ও সাংবাদিকদের কল্যানে প্রেস কাউন্সিল গঠন করা হলেও প্রতিষ্ঠানটি নামকাওয়াস্তে বিরাজমান রয়েছে। প্রতিষ্ঠানটি আজ পর্যন্ত দেশে পেশাদার সাংবাদিকদের একটি তালিকা প্রণয়ন করতে পারেনি। সরকার যদি প্রেস কাউন্সিলকে কার্যকর করে দেশের গণমাধ্যমগুলোয় কর্মরত পেশাদার সাংবাদিকদের পুর্নাঙ্গ তালিকা যাচাই বাছাইক্রমে প্রণয়ন করে তাহলে দীর্ঘদিনের অনৈক্য এবং দ্বন্ধের অবসান হবে।
উদাহরণ হিসেবে স্মারকলিপিতে উল্লেখ করা হয় আইনজীবীদেরকে বার কাউন্সিলের মাধ্যমে যেভাবে নিয়ন্ত্রণ ও সমন্বয় করা হচ্ছে তেমনি সাংবাদিকদেরকেও জাতীয় প্রেস কাউন্সিলের আওতায় এনে নিয়ন্ত্রণ ও সমন্বয় করা প্রয়োজন।
স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি নুর আলম, সমকাল প্রতিনিধি অভিজিৎ রায় রকি, যায়যায়দিন প্রতিনিদি এসএপ্রিন্স ও কালবেলা প্রতিনিধি মোশাররফ হোসেন ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item