মহান স্বাধীনতা দিবস সৈয়দপুর রিপোটার্স ইউনিটির উদ্যোগে চিত্রাংকন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ
মহান স্বাধীনতা  ২০১৫ উদযাপন উপলক্ষ্যে রিপোটার্স ইউনিটি সৈয়দপুর শাখার উদ্যোগে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ৮ টা থেকে শহরের ১নং রেল ঘুন্টির ১০০ গজ দক্ষিণে ইউনিটির নিজস্ব কার্যালয় চত্বরেই সকল কার্যক্রম অনুষ্ঠিত হয়। সকাল ৭.৩০ মিনিটে জাতীয় ও ইউনিটির পতাকা উত্তোলন করেন সাবেক সাংসদ আলিমুদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু।
রিপোটার্স ইউনিটির সভাপতি পিকে সাইদুলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নীলফামারী-৪ আসনের সাংসদ ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মোঃ শওকত চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক, সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সরকারী কারিগরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আমির আলী আজাদ ও মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক প্রমূখ।
আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, পাকিস্তানি হানাদার বাহিনীরা যখন বাঙ্গালী জাতিকে অত্যাচারে অতিষ্ট করে তুলে তখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবরের দেয়া ১৯৭১ সালের ৭ মার্চের ভাষনের পর থেকেই সম্মান নিয়ে বেঁচে থাকার অঙ্গীকারবদ্ধ হন। ভাষনে বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম বাঙ্গালীর মুক্তির সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। ২৬ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষনার মধ্যদিয়ে শুরু হয় মুক্তিযুদ্ধ। ওই সময় দীর্ঘ ৯ মাস যুদ্ধ চলাকালে ৩০ লাখ মা বোন ইজ্জত হারিয়ে এবং যুবক ভাইদের প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর দেশ হয় স্বাধীন। বাঙ্গালী জাতি হয় মুক্ত। পরাজয় বরণ করে লেজ গুটিয়ে পালায় পাক হানাদার বাহিনী। সভাপতির ভাষনের পরপরই শিশুদের পুরস্কার বিতরণ ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

রংপুর 8840134912576617779

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item