কিশোরগঞ্জে জমির দাগ সংশোধনে তালবাহানা দলিল গ্রহীতা হয়রানির স্বীকার

বিপিএম জয়,কিশোরগঞ্জ(নীলফামারী) প্রতিনিধি ॥
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি পাগলাটারী গ্রামে বিনিময় দলিলের দাগ নম্বর সংশোধন করে দিতে বিনিময়কারী তালবাহানা করছে। ফলে দলিল গ্রহীতা সুবিচারের জন্য থানায় লিখিত অভিযোগ দিয়েছে।
অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, ওই গ্রামের মরহুম জমসের আলীর ছেলে এমদাদুল হক ১৯৯৩সালের ১৭ই আগষ্ট ৮৪৮৭ নম্বর দাগে ৯০শতাংশ জমি বিনিময় দলিল মুলে প্রাপ্ত হন। এবং অধ্যাবধি জমি ভোগ দখল করে আসছেন।
দলিল গ্রহীতা পরে জানতে পারেন তাদের ভোগ দখলীয় জমির দাগ নম্বরটি সঠিক নয়। এবস্থায় এমদাদুল হক জমিদাতার কাছে দাগ নম্বরটি সংশোধন করে দিতে অনুনয় বিনয় করে। একই গ্রামের দলিল দাতা মরহুম নিরাসা মামুদের ছেলে সোরত আলী মেম্বার (সাবেক) ও সোরত আলীর ছেলে মোকলেছার রহমান ও ফারুক দাগ সংশোধন করে দেয়ার জন্য দুইলাখ টাকার দাবী করে। দলীল গ্রহীতা তাদের দাবীকৃত টাকার ১লাখ নগদ বুঝে দেন। বাকী ১লাখ টাকা দলিল সংশোধন করে দেয়ার সময় দিবেন বলে একটি শালিসি বৈঠকে উপস্থিত গ্রামের লোকজনের সামনে প্রতিশ্রুতি দেন। গত তিনমাসেও প্রতারক দলীল দাতারা দাগ নম্বর সংশোধন করে না দিলে দলিল গ্রহীতা কয়েকবার গ্রামে শালিসি বৈঠক ডাকলেও এসময় তারা উপস্থিত থাকেনা। গ্রামের মমতাজ মিয়া (৬৫),সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম (৭৫),নিতাই ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড মেম্বার শাইদুল ইসলাম (৫০),শফিয়ার উদ্দিন (৬০)সহ অনেকে ঘটনার বিষয় স্বীকার করেছেন। দলিল গ্রহীতা এমদাদুল হক সুষ্ট বিচারের জন্য থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এব্যাপারে জমির মালিক সোরত আলীর সাথে কথা বলার চেষ্টা করলে তাকে বাড়িতে পাওয়া যায়নি।
কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন।

পুরোনো সংবাদ

রংপুর 3183387618020943731

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item