সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদের এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনের মেয়র পদের এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।   তিনি হচ্ছেন মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল হাসান। 

দেশে ৫ম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সৈয়দপুর পৌরসভা।  সৈয়দপুর পৌরসভা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি)  মেয়র পদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত  মো. রশিদুল হক এবং স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল হাসান  তাদের মনোনয়নপত্র জমা দেন।  গতকাল বৃহস্পতিবার মেয়র পদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কালে স্বতন্ত্র প্রার্থীর সমর্থনসূচক ভোটারের নামের তালিকায় ক্রটি থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

সৈয়দপুর পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

 প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নীলফামারীর সৈয়দপুর পৌরসভার সাধারণ নির্বাচন। আর এ নির্বাচনে আওয়ামী লীগ, জাপা (এ), ইসলামী আন্দোলন বাংলাদেশ ও  দুইজন স্বতন্ত্র প্রার্থীসহ  মোট পাঁচজন  মেয়র পদপ্রার্থী ছিলেন। কিন্তু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার এক দিন আগে অর্থাৎ গত ১৪ জানুয়ারি মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী ও সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  এর পরিপ্রেক্ষিতে  বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা -২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ২০ অনুসারে  সৈয়দপুর পৌরসভার মেয়র পদের নির্বাচন কার্যক্রম বাতিল করে একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। পরবর্তীতে গত ২৫ জানুয়ারি উক্ত নির্বাচন কমিশন সচিবালয় থেকে একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করা হয়। ঘোষিত এ তফসিল অনুযায়ী  গতকাল ৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)  ছিল প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই। এছাড়া প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ১১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)।  আর আগামী ২৮ ফেব্রুয়ারি (রোববার)  সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

 


পুরোনো সংবাদ

নীলফামারী 1303711292523057290

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item