নীলফামারীতে কফি চারা রোপণের উদ্বোধন


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীতে বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টির মান উন্নয়ন প্রকল্পের অধীনে ১০০টি কফি বাগান সৃজনে চরা রোপণের কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার(১৭ অক্টোবর/২০২০) বেলা ১২টার দিকে চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) কৃষিবিদ ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ। 

জেলা কৃষি সম্প্রসরণ দপ্তরের আয়োজনে সদর উপজেলার সংগলশী ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া গ্রামে ওই কফির চারা রোপণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসান, ডোমার উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনিছুজ্জামান, ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী, সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা শাহিনা আক্তার, কিশোরীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান, জলঢাকা উপজেলা কৃষি কর্মকর্তা শাহ মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসান জানান, কৃষি বিভাগের সহযোগিতায় জেলায় প্রদর্শণী হিসেবে ১০০টি কফি বাগান সৃজন করা হবে। এক বিঘা আয়তনের প্রতিটি বাগানে কফির চারা লাগানো হবে ৩৫০টি। ওই কর্মসূচিতে আজ শনিবার জেলা সদরের সংগলশী ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া গ্রামে উদ্যোক্তা একটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের বাগানে চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) কৃষিবিদ ড. আলহাজ উদ্দিন আহমেদ। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 5862402764872074127

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item