বাংলাদেশের কমিনিস্ট পার্টি কুড়িগ্রাম জেলা শাখার ডাকে পৌরসভা ঘেরাও কর্মসূচী ও স্মারক লিপি প্রদান

আশিকুর রহমান,কুড়িগ্রাম প্রতিনিধিঃ 
বাংলাদেশের কমিনিস্ট পার্টি, কুড়িগ্রাম জেলা শাখা ও পৌরবাসীর ডাকে পৌরসভা ঘেরাও কর্মসূচী পালন শেষে পৌর মেয়র বরাবর স্মারক লিপি প্রদান করে।
গতকাল বুধবার সকালে কুড়িগ্রাম পৌরসভার বিভিন্ন এলাকা থেকে সচেতন পৌরবাসী বাংলাদেশের কমিনিস্ট পার্টি কুড়িগ্রাম জেলা শাখার ডাকে সারা দিয়ে পৌরসভা ঘেরাও কর্মসূচীকে সফল করতে সমবেত হয়। এ সময় ‘অচল কুড়িগ্রাম সচল কর, জনদুর্ভোগ লাঘব কর’ লিফলেট সারা শহর জুড়ে বিতরণ করা হয়। লিফলেটে ১২টি দাবি সমূহের মধ্যে রয়েছে কৃষ্ণপুর, নাজিরা, ভেলাকোপা, হরিকেশ-এর রাস্তাসহ পৌরসভার সকল রাস্তাগুলো অতিদ্রুত সংস্কার, শহীদ মিনার থেকে টেক্সটাইল মিলস পর্যন্ত ৪ লেন রাস্তা নির্মাণ, পৌরসভার অভ্যন্তরের রাস্তায় ডিভাইডার, রাস্তার দুই ধারে ড্রেইন, ফুটপাত নির্মাণ, শিশুদের বিনোদনের জন্য ২ টি শিশু পার্ক আধুনিকায়ন, ধরলা ব্রিজের পূর্ব পাড়ে বাঁদিকে চিত্র বিনোদনের জন্য পার্ক নির্মাণ, পৌরসভার পাঠাগার, স্বাস্থ্যসেবা, এম্বুলেন্স সেবা নিশ্চিত, পৌরসভার বিভিন্ন মোড়ে পাবলিক টয়লেট নির্মাণ, ময়লা আবর্জনা ফেলার জন্য পর্যাপ্ত ডাস্টবিন নির্মাণ এবং ডাস্টবিনের ময়লা আবর্জনা নিয়মিত ভাবে পরিস্কার নিশ্চিত, পৌরসভার রাস্তায় রাস্তায় পর্যাপ্ত লাইটের ব্যবস্থা, পৌরসভায় রিকসা স্ট্যান্ড, অটোরিকশা স্ট্যান্ড নির্ধারণ, সাংস্কৃতিক বিকাশের জন্য মুক্তমঞ্চ নির্মাণ, কুড়িগ্রাম সরকারি কলেজের শহীদ আব্দুল ওয়াহ হোস্টেল সংলগ্ন মেইন রাস্তার দুই ধারের বাঁশের হাট স্থানান্তর করতে হবে। কুড়িগ্রাম পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মিছিল শেষে ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।
এ সময় বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিনিস্ট পার্টির কুড়িগ্রাম জেলা কমিটির সভাপতি কমরেড উপেন্দ্রনাথ রায়, সাধারণ সম্পাদক কমরেড নুর মোহাম্মদ আনছার, সহ-সাধারণ সম্পাদক আক্তারুল ইসলাম রাজু, দেলোয়ার হোসেন, সুব্রতা রায়, প্রদীপ কুমার রায়, রফিকুল ইসলাম, পারুল বেগম প্রমূখ। জনদুর্ভোগ লাঘবের লক্ষ্যে কুড়িগ্রাম পৌরসভা ঘেরাও কর্মসূচীর প্রতি সংহতি জ্ঞাপন করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের জেলা সমন্বয়ক কমরেড ফুলবর রহমান, বাসদ মার্কসবাদী নেতা স্বপন রায় প্রমূখ। এ সময় পৌর মেয়র আব্দুল জলিল পৌর সেবার মান উন্নয়নে তার উন্নয়ন কর্মকান্ডগুলো তুলে ধরার পাশাপাশি কী কী কারণে নানান প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে তার ব্যাখ্যা করে বক্তব্য রাখেন। 

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 3555505396129669318

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item