৯দফা দাবীতে ফুলবাড়ীতে সচেতন নাগরিক সমাজের স্মারক লিপি প্রদান।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে যত্রতত্র ভাবে যানবহন রাস্তা-ঘাট পরিস্কার পরিছন্নতাসহ ৯ দফা দাবীতে পৌর মেয়রসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করেছেন সচেতন নাগরিক সমাজ(সনাক)।

গতকাল শুক্রবার সকাল ১০টায় পৌর মেয়র মুরতুজা সরকারের নিকট এই স্মারক লিপি প্রদান করেন সচেতন নাগরিক সমাজের চেয়ারম্যান আরিফ খান জয়।

এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক সমাজের মহাসচিব শিক্ষক হামিদুল ইসলাম, সচেতন নাগরিক সমাজের প্রধান উপদেষ্ঠা লুৎফুল হুদা চৌধুরী, উপদেষ্ঠা ডাক্তার ওয়াজেদুর রহমান বাবলু, ভাইচ চেয়ারম্যান ইমাম রেজাসহ সচেতন নাগরিক সমাজের নেতৃবৃন্দরা।

এছাড়া ওই দিন সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার ও বেলা ১২ টায় অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) এর নিকট স্মারক লিপি প্রদান করেন।

সচেতন নাগরিক সমাজের চেয়ারম্যান আরিফ খান জয় বলেন, বর্তমানে পৌর শহরে ময়লা আর্জনা যেখানে সেখানে ফেলে ড্রেনেজ ব্যবস্থা বন্ধ হয়ে যাচ্ছে এবং দির্ঘ সময় পর্যন্ত পৌর ড্রেনগুলো পরিস্কার না করায় ময়লার স্তুপে পরিনত হচ্ছে, এতে করে পরিবেশ নষ্ট হচ্ছে একই সাথে ময়লার দুর্গন্ধে বায়ু দুশন হয়ে বিভিন্ন রোগ জিবানু ছড়াচ্ছে। এছাড়া পৌর শহরের বিভিন্ন স্থানে এবং রাস্তার উপরে যত্রতত্র ভাবে দোকান পাঠ গড়ে উঠছে, এতে করে রাস্তায় যানজট সুষ্টি হচ্ছে বাড়ছে সড়ক দুর্ঘটনা। অপরদিকে উচ্চ স্বরে যান বহনের হর্ন বাজিয়ে ও যত্রতত্র মাইক বাজিয়ে শব্দ দুষন করছে।
সচেতন নাগরিক সমাজের চেয়ারম্যান আরো বলেন, দুর পাল্লার বাস ট্রাক গুলো শহরের বিভিন্ন স্থানে যত্রতত্র দাড় করিয়ে যাত্রী ও মালামাল উঠা-নামা করছে, এতে শহরের যানজট আরো বৃদ্ধি পাচ্ছে। এই জন্য তারা এই সকল ময়লা আবর্জনা নিয়মিত পরিস্কার, ড্রেনেজ ব্যবস্থা উন্নায়ন, রাস্তার উপরে যত্রতত্র ভাবে দোকান-পাঠ বসা বন্ধ, যত্রতত্র ভাবে যানবহন দাড়িয়ে যাত্রী ও মালামাল উঠা-নামা করা বন্ধের দাবীতে এই স্মারক লিপি প্রদান করেছেন।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6152790732474407470

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item