জলঢাকায় মুক্তিযোদ্ধা আনছারুল আলম ছানুর নামে সড়কের নামফলক উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৫ অক্টোবর॥
বীর মুক্তিযোদ্ধা মরহুম আনছারুল আলম ছানুর নামে সড়ক উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার (৫ অক্টোবর) বিকালে নীলফামারীর জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের বাঁশদহ হতে হারোয়া শিমুল বাগি মোড় পর্যন্ত নবনির্মিত তিন কিলোমিটার পাকা সড়কটির বীর মুক্তিযোদ্ধা মরহুম আনছারুল আলম ছানু নাম করন করে এর নাম ফলকের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়। উদ্ধোধন করেন নীলফামারী-৩ (জলঢাকা-আংশিক কিশোরীগঞ্জ) আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা।
উদ্বোধনী সভায় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা পাক সেনাদের বিরুদ্ধে লড়াই করে দেশ স্বাধীন করেছেন। কোনোভাবেই মুক্তিযোদ্ধাদের সেই অবদান ভোলা যাবে না। তারা আমাদের মধ্যে চির অ¤¬ান হয়ে থাকবেন। মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণের জন্য বর্তমান সরকার নানান উদ্যোগ গ্রহণ করেছে। আমি শেখ হাসিনা সরকারের একজন প্রতিনিধি হিসাবে মুক্তিযোদ্ধাদের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করছি।
তিনি বলেন, এখানে বীর মুক্তিযোদ্ধা মরহুম আনছারুল আলম ছানুর নামে সড়ক উদ্বোধন করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এভাবে স্থানে স্থানে মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করতে করা হবে।
তিনি আরো বলেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তাই চলমান উন্নয়নধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার জন্য তিনি সবার প্রতি জোরালো আহবান জানান।
শিমুলবাড়ি ইউনিয়নের প্রবীন আওয়ামী লীগ নেতা আলহাজ্ব সফিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জলঢাকা উপজেলার আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক জাকির হোসেন, শিমুলবাড়ি আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুনীল চন্দ্র রায়, উপজেলা যুবলীগের আহবায়ক সাদের হোসেন সাদের, বীর মুক্তিযোদ্ধা মরহুম আনছারুল আলম ছানুর বড় জামাতা যুবলীগ নেতা আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসির উদ্দিন,উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক আশরাফ আলী, উপজেলা তাঁতীলীগের সাধারন সম্পাদক রাম কৃষ্ণ মহন্ত প্রমুখ।
এ সময় এলাকার গণ্যমান্য ব্যাক্তি সহ উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মরহুম আনছারুল আলম ছানুর সহধর্মীনী মমতাজ সুলতানা রিনা, মেয়ে নাজিফা আলম মেঘলা, নাহিদা আলম লুবনা, ছেলে রুবায়েদ আলম রানা,জামাতা ও নাতী নাতনীরা।
উল্লেখ যে, বীরমুক্তিযোদ্ধা আনছারুল আলম ছানু চলতি বছরের ১১ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ছানু শিমুলবাড়ি ইউনিয়নের  ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি ছিলেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4899450691061127387

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item