নীলফামারীর ডিলারদের পার্বতীপুর বাফার হতে ইউরিয়া উত্তোলনে অনিহা প্রকাশ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৬ মার্চ॥
পার্ব্বতীপুর বাফার গুদাম হতে নীলফামারীর সার ডিলারগণ ইউরিয়া সার উত্তোলন  বন্ধ করার ঘোষনা দিয়েছে। ফলে তারা চলতি মার্চ মাসের বরাদ্দকৃত সার উত্তোলনের টাকা জমা প্রদান হতে বিরত রয়েছে। আজ মঙ্গলবার বিকালে জেলা ফার্টিলাইজার এসোসিয়নের পক্ষে একটি লিখিত অভিযোগ নীলফামারী জেলা প্রশাসকের কাছে প্রদান করা হয়।

অভিযোগে বলা হয় পার্ব্বতীপুর বাফার গুদাম হতে চায়না হতে আমদানীকৃত জমাটবাধা,ময়লা মিশ্রিত ওজনে কম কৃষকদের ব্যবহারে অনুপযোগী ইউরিয়া সার হওয়ায় নীলফামারীর ৭৪ জন ডিলার গত ফেব্রুয়ারী মাসের বরাদ্দকৃত সার নগরবাড়ি বাফার গুদাম হতে উত্তোলন করেছিল। এবার মার্চ মাসের বরাদ্দকৃত সার পার্ব্বতীপুর বাফার গুদাম হতে উত্তোলনের জন্য নীলফামারীর ডিলারদের বলা হয়েছে। কিন্তু পাবর্বতীপুর বাফারে চায়না হতে আমদানীকৃত জমাটবাধা,ময়লা মিশ্রিত ওজনে কম কৃষকদের ব্যবহারে অনুপযোগী ইউরিয়া সার মজুদ রয়েছে। ওই সার ব্যবহার কৃষকদের জন্য একবারেই অনুপযোগী। ফলে ওই সার ডিলারগণ ওই সার উত্তোলনে অনিহা প্রকাশ করেছে। এতে ডিলারগণ চলতি মার্চ মাসের বরাদ্দকৃত সারের অর্থ জমা প্রদানে বিরত রয়েছে। 

এ ব্যাপারে নীলফামারী জেলা ফার্টিলাইজার এসোসিয়নের সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার বলেন আমরা বিষয়টি অবগত করে জেলা প্রশাসককে লিখিত ভাবে অবগত করেছি। পার্ব্বতীপুর বাফারে মজুদকৃত চায়না সারগুলো নি¤œমানের বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন চলতি বোরো মৌসুমের পিক সময় কৃষকদের ভাল মানের সার প্রদান করতে না পারলে ধানের আবাদে বিপর্যয় ঘটতে পারে।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম বলেন সার ডিলারদের লিখিত একটি আবেদন পেয়েছি। বিষয়টি  আমরা  খতিয়ে দেখছি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1787882472254726879

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item