দেবীগঞ্জে কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যু, হত্যার অভিযোগ

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা-

দেবীগঞ্জে আল রাফিউর রাফি (১৯) নামে এক কলেজ ছাত্রের  রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে তার পরিবার বলছে পরিকল্পিতভাবেই তাকে হত্যা করা হয়েছে।
গত মঙ্গলবার সন্ধ্যায় বন্ধুদের সাথে দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়া নদীর ময়নামতির চরে বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে ওই কলেজ ছাত্রের মৃত্যু হয়। রাফি দেবীগঞ্জ শহরের মিস্ত্রিপাড়া এলাকার মোমিনুল হক প্রধান মিরুর ছেলে। সে সৈয়দপুর কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স ১ম বর্ষে পড়তো।
এ ঘটনায় পুলিশ সন্দেহে তার দুই বন্ধুকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। আটককৃতরা হলো দেবীগঞ্জ উপজেলা সদরের পাটোয়ারীপাড়া এলাকার কামাল বেপারীর ছেলে ইব্রাহীম হোসেন রনি (১৯) ও মুন্সিপাড়া এলাকার শাহাবুদ্দিন খান মন্টুর ছেলে শরিফ খান পুলক (আরাফাত) (১৯)।
পুলিশ জানায়, গত মঙ্গলবার বিকেলে ইব্রাহীম হোসেন রনি ও শরিফ খান পুলক নামের দুই বন্ধুর সাথে করতোয়া নদীর ময়নামতির চর এলাকায় ঘুরতে যায় রাফি। নৌকা করে নদী পার হয়ে ওপারে যায় তিন বন্ধু। ফেরার সময় কোন নৌকা না থাকায় হেঁটে হেঁটে পার হচ্ছিল ৩ জন। হঠাৎ গভীর পানিতে তলিয়ে রায় রাফি। পরে বন্ধুরা তাকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়।
তবে এ ঘটনাকে সাজানো দাবি করে রাফিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে রাফির পরিবার।
এ বিষয়ে দেবীগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। দেবীগঞ্জ থানা পুলিশ রাফি মরদেহ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেছে। 

তার চাচা মনিরুল ইসলাম জানান, ‘ বন্ধুর সাথে রাফির এর আগেও টাকা পয়সা নিয়ে দ্বন্দ্ব হয়েছিল। তাকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের পর আমরা আইনগত ব্যবস্থা নিবো।’

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ওই কলেজ ছাত্রের লাশের প্রাথমিক সুরতহালে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ওই কলেজ ছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 2980751089134843337

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item