কুষ্টিয়ায় জঙ্গি আস্তানায় অভিযান : ৩ ‘নারী জঙ্গি’ আটক

নিজস্ব প্রতিনিধি-
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা শহরে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। গুলশান হামলার প্রথম বার্ষিকীর দিন আজ শনিবার ভোরে এই অভিযান শুরু করে পুলিশ। সেখান থেকে ৩ নারীকে আটকের পাশাপাশি উদ্ধার করা হয়েছে ‘সুইসাইড ভেস্টসহ’ অস্ত্র ও গোলাবারুদ।

জেলার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান বলছেন, কাউন্টার টেররিজম ইউনিটের তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত ১২টার দিকে শহরের তালতলা মসজিদের পাশে নাসিমা খাতুনের মালিকানাধীন এই বাড়িটি ঘিরে অবস্থান নেয় পুলিশ। পরে রাত ৩টার দিকে কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ যৌথভাবে অভিযান চালায়।

তিনি বলেন, ‘অভিযান চালানোর সময় এক নারী সুইসাইড ভেস্ট পরে পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করে। পুলিশ সেটা বিস্ফোরণের আগেই ধরে ফেলে। পরে আরও দুই নারীকে আটক করা হয়।’

আটকদের মধ্যে একজন নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি এবং অন্যজন নব্য জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী সুমাইয়া।

অন্যজনের পরিচয় এখনো জানাতে পারেনি পুলিশ। আটক সুমাইয়ার সঙ্গে তার শিশুসন্তান রয়েছে।

প্রায় দুই মাস আগে নাসিমা খাতুনের মালিকানাধীন এই টিনশেড বাড়িটি জঙ্গিরা ভাড়া নেয় জানিয়ে পুলিশ সুপার বলেন, অভিযানকালে দুটি সুইসাইড ভেস্ট, একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও কিছু গানপাউডার উদ্ধার করেছে পুলিশ।

বর্তমানে বাড়ির আশপাশ এলাকা থেকে সাধারণ জনগণকে সরিয়ে দেয়া হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8290260616909332783

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item