ডিবি পরিচয়ে দিনাজপুরের ফুলবাড়ীর দুই ব্যবসায়ীর ৭ লাখ টাকা ছিনতাই ॥হামলায় আহত ৩

মেহেদী হাসান উজ্জ্বল ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের  ফুলবাড়ীতে প্রকশ্য দিবালোকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে দুই ব্যবসায়ীর কাছ থেকে ৭ লাখ টাকা ছিনতাই হয়েছে। এসময়  ছিনাতাইকারীদের হামলায় ৩ জন আহত হন। ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কা জনক।
সোমবার বেলা ১২ টা থেকে সাড়ে ১২টার মধ্যে আধাঘন্টা ব্যবধানে, পৃথক পৃথক স্থানের ফুলবাড়ী-মধ্যপাড়া মহাসড়ক ও ফুলবাড়ী-বিরামপুর মহাসড়কে এই ছিনতাইয়ের ঘটনা সংগঠিত হয়।
ছিনতায়ের শিকার ব্যবসায়ীরা বলেন, স্থানীয় ব্যবসায়ী সানোয়ার হোসেনের ম্যানেজার মামুনুর রশিদ বেলা ১২ টায় ফুলবাড়ীর পার্শ্ববর্তী বিরামপুর ন্যাশনাল ব্যাংক থেকে  ৫ লাখ টাকা উত্তোলন করে যাত্রীবাহী বাস যোগে ফুলবাড়ীতে আসার পথে, ফুলবাড়ী-বিরামপুর মহাসড়কের দিনাজপুর পল্লী বিদুৎ সমিতি-২ এর কার্য্যলয় সন্নিকটে একটি সাদা রং এর মাইক্রোবাস ওই বাসটি  থামিয়ে, ম্যানেজার মামুনকে ওয়ারেন্ট আছে বলে বাস থেকে টেনে হিছড়ে নামায়, এর পর তাকে তাদের মাইক্রোবাসে উঠিয়ে তার কাছে থাকা ৫ লাখ টাকা ছিনিয়ে নেয় এবং তারা চোখ বেঁধে রাখে। তাকে নিয়ে মাইক্রোবাসটি ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড় হয়ে মধ্যপাড়া সড়ক দিয়ে রংপুরের দিকে রওনা হয়।
এদিকে ওই মাইক্রোবাসটি রংপুুরের দিকে যাওয়ার সময় ফুলবাড়ী-মধ্যপাড়া সড়কের মহেশপুর নামক স্থানে মোটরসাইকেল আরহী ফুলবাড়ী পৌর এলাকার ধান-চাল ব্যবসায়ী আসলাম উদ্দিনের মোটর সাইকেলের গতিরোধ করে মাইক্রোবাস থেকে কয়েকজন সাধা পোষাকে নেমে নিজেকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে তাদেরকে মাইক্রোবাসে উঠতে বলে, কিন্তু ব্যবসায়ী আসলাম তাদের মাইক্রোবাসে উঠতে অস্বীকার করলে তারা এলাপাতাড়ি ভাবে আসলাম উদ্দিকে মারপিট শুরু করে, এতে আসলাম মাথায় আঘাত পেয়ে গুরুত্বর আহত হলে, এসময় তার নিকট থাকা ২ লাখ টাকাসহ তার ব্যবসায়ী সহযোগী মকলেছার রহমানকে মাইক্রো বাসে উঠিয়ে নিয়ে যায়। এর পর ওই রাস্তার মধ্যপাড়া পাঁচপুকুর শাল বাগানের নিকট নির্জন এলাকায় আসলাম উদ্দিনের সহযোগী মকলেছার রহমান ও সানোয়ার হোসেনের ম্যানেজার মামুনকে মাইক্রোবাস থেকে নামিয়ে দিয়ে ছিনাতাইকারীরা রংপুরের দিয়ে চলে যায়।
আহতরা হলেন চাউল-ভুট্টা আড়তদার উপজেলার পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে আসলাম উদ্দিন সরকার (৫০), আসলাম উদ্দিনের ব্যবসায়ী সহযোগী পশ্চিম গৌরীপাড়া গ্রামের মৃত সোবার আলীর ছেলে মকলেছার রহমান (৫৮) ও এসকে টাওয়ারের মালিক এবং ধান-চাল ব্যবসায়ী সানোয়ার হোসেনের  ম্যানেজার মামুনুর রশিদ (৩৫)। এদের মধ্যে ব্যবসায়ী আসলাম উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক।
এবিষয়ে দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাদের কোন দল গতকাল বিরামপুর কিংবা মধ্যপাড়া সড়কে ছিল না। তিনি বলেন, এই চক্রটিকে ধরার জন্য পুলিশ প্রচেষ্টা চালাচ্ছে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 8040842630483519168

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item