সৈয়দপুরে রেলওয়ের অবসরপ্রাপ্তদের বার্ষিক পূণর্মিলনী॥ দুই দফা দাবি

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ ফেব্রুয়ারী॥
নীলফামারীর সৈয়দপুরের রেলওয়েম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের পক্ষ থেকে দুই দফা দাবি জানানো হয়েছে। আজ শুক্রবার বিকেলে পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি সোনাপুকুরে সুরভী শিক্ষা কমপ্লেক্সে আয়োজিত পূণর্মিলনী অনুষ্ঠানে ওই দাবি করা হয়। এছাড়াও অবসরপ্রাপ্তদের জন্য বছরে ৫% হারে বাড়ানোর ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা সংস্থা নীলফামারীর চেয়ারম্যান রাবেয়া আলিম। বিশেষ অতিথির ভাষন দেন প্রকৌশলী মো. রাশেদুজ্জামান, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান মিন্টু ও শাহজী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন বাঙ্গালি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল বাকী মন্ডল।
বক্তারা বলেন, সংবাদপত্রে লেখালেখির কারণে সরকার রেলওয়ের অবসরপ্রাপ্তদের পেনশন (অবসরভাতা) বছরে ৫ শতাংশ হারে বাড়িয়েছেন। এ কারণে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সংগঠনের পক্ষ থেকে দুই দাবি উপস্থাপন করা হয়। দাবিতে অবসরপ্রাপ্তদের মাথা গোঁজার ঠাঁই হিসাবে রেলের পতিত ও অব্যবহৃত জমি ৫ শতক করে জমি বরাদ্দ ও বাসাভাড়া প্রদানের জোর দাবি করা হয়েছে। দ্রুত এ সংক্রান্ত চিঠি রেলপথ মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে সংশ্লিষ্টরা জানান। #

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5614223457812772831

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item