নীলফামারীর ছয় উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম স্থগিত

বিশেষ প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারী॥
নীলফামারী জেলার ছয় উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির কার্যক্রম স্থগিত করার নির্দেশ দিয়েছে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়। গতকাল বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) রাত ১১টায় ই-মেইল ও ফ্যাক্সযোগে পাঠানো মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের উপ সচিব মোঃ মাহবুবুর রহমান ফারুকীর স্বাক্ষরিত এই আদেশের কপি সংশ্লিষ্ট উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি ও সদস্য সচিব বরাবর প্রেরন করা হয়। আজ শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক। তবে এটি কতদিনের জন্য স্থগিত তা পত্রে উল্লেখ নেই বলে তিনি জানান।

সুত্র মতে, স্থগিত আদেশের পত্রে বলা হয় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের গত ১৯ জানুয়ারী/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৬৭ সংখ্যক বিজ্ঞপ্তির মারফত প্রকাশিত যাচাই বাছাই কমিটি গত ২১ জানয়ারী/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৮৫ সংখ্যক স্মারকের মাধ্যমে আটটি জেলার (নারায়গঞ্জ, গোপালগঞ্জ. নোয়াখালি, চাঁদপুর, গাইবান্ধা, নীলফামারী, ঝালকাঠি ও সিলেট) মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি কর্তৃপক্ষের অনুমোদনক্রমে আংশিক বাতিল/সংশোধন করা হয়েছিল। মহামান্য হাইকোট বিভাগ কর্তৃক ১১০৮/২০১৭ রিট নম্বরে ২৯ জানুয়ারী/২০১৭ তারিখের আদেশে গত ২১ জানুয়ারী/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৮৫ সংখ্যক স্মারকের কার্যকারিতা স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক বলেন, এই আদেশ প্রাপ্তীর আগে জেলার নীলফামারী সদর, ডোমার, জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই সম্পন্ন করা হয়েছিল। পাশাপাশি  শনিবার (১৮ জানুয়ারী/২০১৭) সৈয়দপুর ও ডিমলা উপজেলার যাচাই বাছাইয়ের চুড়ান্ত  দিন ধার্য ছিল। উক্ত নির্দেশ পাওয়ার পর উক্ত দুই উপজেলার যাচাই বাছাই কার্যক্রম স্থগিত করা হয়। নির্দেশ অনুয়ায়ী ৪টি উপজেলায় সম্পন্ন হওয়া যাচাই বাছাইও স্থগিতের আওতায় পড়েছে ।
এ ব্যাপারে যাচাই বাছাই সম্পন্ন হওয়া নীলফামারী সদর উপজেলার সদস্য সচিব ও নির্বাহী কর্মকর্তা শেখ বেলায়েত হোসেন, ডোমার উপজেলার সদস্য সচিব ও নির্বাহী কর্মকর্তা মোছাঃ সাবিহা সুলতানা, জলঢাকা উপজেলার সদস্য সচিব ও নির্বাহী কর্মকর্তা মুহঃ রাশেদুল হক প্রধান এবং কিশোরীগঞ্জ উপজেলার সদস্য সচিব ও  নির্বাহী কর্মকর্তা এসএম মেহেদী হাসান উক্ত স্থগিত আদেশের পত্র প্রাপ্তীর সত্যতা নিশ্চিত করে।
অপর দিকে ডিমলা উপজেলার সদস্য সচিব ও নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম এবং সৈয়দপুর উপজেলার সদস্য সচিব ও নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোঃ মুছা জঙ্গী জানান শনিবার (১৮ ফেব্রুয়ারী)) ছিল উপজেলার যাচাই বাছাই চুড়ান্ত পর্বের কার্যক্রম। উক্ত পত্রের আলোকে কার্যক্রম স্থগিত করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 928793391109679373

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item