এস টিভি'র জেলা প্রতিনিধি হলেন সফিকুল ইসলাম শিল্পী!

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
অবলোকনের রানীশংকৈল প্রতিনিধি ঠাকুরগাঁও জেলার রিপোর্টারস ইউনিটের সহ-সভাপতি প্রভাষক মোঃ সফিকুল ইসলাম শিল্পীকে 'চ্যানেল এস'এর জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।তিনি ঠাকুরগাঁও জেলার 'চ্যানেল এস"এর প্রতিনিধি হিসেবে দায়িত্ব গ্রহন করে জেলা,উপজেলার সকল প্রিন্ট ও ইলেকট্রোনিক্স মিডিয়ার সাংবাদিক এবং রাজনৈতিক ব্যাক্তিত্ব,সূধী সমাজ,সকল স্তরের পেশার মানুষের কাছে দো'য়া কামনা করেন।
সফিকুল ইসলাম শিল্পী 'দৈনিক জনতা'  ঢাকা, 'দৈনিক প্রথম খবর'রংপুর,আওয়ার নিউজ বিডি.কম (অনলাইন) পত্রিকার প্রতিনিধি হয়ে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্টস (চারুকলা) বিভাগে অনার্স ও  স্নাকোত্তর ডিগ্রি লাভ করে রানীশংকৈল ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে কর্মরত অাছেন। আমাদের প্রতিনিধির সাথে আলাপ কালে জানা যায়, তিনি বর্তমানে রানীশংকৈল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং বিকালের খবর পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন মানবধিকার কর্মী হিসেবে সহ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।
'বিকালের খবর২৪. কম পত্রিকার উপদেষ্টা মন্ডলীর সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও গীতিকার,জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের মাননীয় এমপি-সেলিনা জাহান লিটা,৩০১ এর সুযোগ্য সহধর্মী অধ্যাপক আনোয়ারুল ইসলাম বলেন,'একজন যুগোপযোগী নিরপেক্ষ সংবাদকর্মী হিসেবে সফিকুল ইসলাম শিল্পীকে আমি জানি,তার সংবাদের যথেষ্ট গ্রহণযোগ্যতা রয়েছে"।বিশেষ সূত্রে জানা যায়,তিনি সংবাদ সংগ্রহেরর পাশা পাশি কার্টুন ও ছবি আঁকায় ব্যাস্ত সময় অতিবাহিত করে আসছেন।সফিকুল ইসলাম শিল্পী বলেন -'সুষ্ঠু পরিছন্ন সংবাদ পরিবেশনার মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করতে চাই'!সংবাদ, সংবাদপত্র ও সাংবদিকতা বর্তমান পরিস্থিতিতে সংবাদপত্র ও সাংবাদিকতার মৌলিক ভুমিকা নিয়ে একটি বাস্তবভিত্তিক আলোচনা।
আজকের দিনে মানুষের চিন্তা, দৃষ্টিভঙ্গি, মনন-রুচি বিশ্বাস মুল্যবোধ দৃষ্টিতে এককভাবে যার প্রভাব সবচেয়ে বেশী তা হল সংবাদপত্র। যে সংবাদগুলো সংবাদপত্রে প্রকাশিত হয়, সেগুলো মানুষকে প্রভাবিত করে। জনমত সৃষ্টি করে এবং সরকারকে নিয়ন্ত্রণ করে। এ সংবাদ যারা পরিবেশন করেন তারা সাংবাদিক। গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থায় গণমূখি সাংবাদিকতা ও দায়িত্বশীল সংবাদপত্রের ভুমিকা অপরিসীম। তাই সাংবাদিকতা এখন চ্যালেঞ্জিং পেশা। আর পাঁচটি পেশার মতো এ পেশার জন্য ও শিক্ষা প্রশিক্ষণ ও দক্ষতার কোন বিকল্প নেই।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4919017729398604740

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item