ঐতিহ্যবাহী সৈয়দপুর কলেজ জাতীয়করণে প্রধানমন্ত্রীর সম্মতি প্রদান, সৈয়দপুরে আনন্দ শোভাযাত্রা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান সৈয়দপুর কলেজ জাতীয়করণের সদয় সম্মতি প্রদান করায় সৈয়দপুরে আনন্দ শোভাযাত্রা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সকালে কলেজের শিক্ষার্থী,শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক,পরিচালনা পর্ষদের সদস্য ও সৈয়দপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বের করা হয় ওই আনন্দ শোভাযাত্রা।
সকাল সাড়ে ১০ টায়  শহরের কুন্দল এলাকায় অবস্থিত কলেজ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গনে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি। ওই আনন্দ শোভাযাত্রায়  কলেজের বিভিন্ন শ্রেণী ও বিভাগের শিক্ষার্থীরা বাদ্যযন্ত্রসহকারে পৃথক পৃথক ব্যানার নিয়ে অংশ নেয়। এছাড়াও শোভাযাত্রায় কলেজ পরিচালনা পর্ষদের সকল সদস্য, শিক্ষক-শিক্ষিকা-কর্মচারী ও প্রাক্তন শিক্ষার্থীসহ শহরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা, সাংবাদিক,সুধীজন, জনপ্রতিনিধি সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়  ওই আনন্দ শোভাযাত্রা। বিশাল ওই শোভাযাত্রায় কিছু সময়ের জন্য হলেও স্তম্ভিত হয়ে পড়ে গোটা শহর। আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. হাফিজুর রহমান হাফিজ। শেষে সকলকে মিষ্টিমুখ করানো হয়।
প্রসঙ্গত, সৈয়দপুর কলেজটি শিক্ষানগরী হিসেবে পরিচিতি পাওয়া শহরের কুন্দল এলাকায় ১৯৫৩ প্রতিষ্ঠিত হয়। এলাকার শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তিবর্গের প্রায় ১২ একর জমিতে গড়ে উঠেছে কলেজটি।  ঐতিহ্যবাহী ও প্রাচীনতম কলেজটিতে অধ্যয়ন করে আজ অনেকে দেশে-বিদেশে সরকারী-বেসরকারী পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত। কলেজটি সরকারীকরণের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন সৈয়দপুরবাসী। অবশেষে দীর্ঘ ৬৪ বছর অপেক্ষার পর সৈয়দপুরবাসীর ওই প্রাণের দাবি পূরণ হতে যাচ্ছে। গত ১৮ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪টি বেসরকারী কলেজ জাতীয়করণের সম্মতি প্রদান করেছেন ওই তালিকায় রয়েছে ঐতিহ্যবাহী সৈয়দপুর কলেজটির নামও । আর এ খবরে  কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ সৈয়দপুরবাসীর মধ্যে আনন্দের বন্যা বইছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8251283834647844729

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item