কিশোরগঞ্জে সামান্য বৃষ্ঠিতেই সড়কে জলাবদ্ধতা বেকায়দায় যানবাহন ও পথচার

মোঃ শামীম হোসেন (বাবু)কিশোরগঞ্জ(নীলফামারী)ঃ

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় সামান্য বৃষ্ঠিতে  সড়কে পানি জমে থাকে। এতে সড়কের পিচ ও খোয়া উঠে যাচ্ছে। বেহাল সড়কে বেকায়দায় পড়েছে যানবাহন ও পথচারীরা।এলাকাবাসী বলেছেন, সড়কের পাশে অপরিকল্পিতভাবে দোকানপাঠ নির্মানের খেসারত দিতে হচ্ছে তাদের। গত বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, রংপুর -নীলফামারী সড়কের কিশোরগঞ্জ উপজেলা কাঁঠালতলী মোড়, মেডিকেল মোড় ও থানার সামনে সহ সড়কের কোথাও এক পাশে পানি জমে আছে আবার কোথাও দুই পাশে আবার কোন কোন জায়গায়  হাটু পরিমান পানি জমে কাঁদাপানির সৃষ্ঠি হয়েছে। পানি জমে থাকা স্থানগুলোতে সড়কের পিচ ও খোয়া উঠে গেছে। ফলে যানবাহন চলছে হেলেদুলে। লোকজনও কাদাপানি মাড়িয়ে কষ্ট করে চলাচল করছে।
বাজারের লোকজনের সাথে কথা বলে জানা গেছে, সড়কের দুই পাশে অপরিকল্পিতভাবে গড়ে তোলা হয় ব্যবসা প্রতিষ্ঠান।সড়কের পাশে ঘর নির্মানের সময় মালিকেরা সামনের জায়গা মাটি দিয়ে ভরাট করেছেন। এতে করে সড়ক হয়ে গেছে নিচু।তাই সড়ক থেকে বৃষ্ঠির পানি সরতে পারছেনা। সামান্য বৃষ্ঠিতে সড়কের বিভিন্ন অংশ পানিতে সয়লাব হচ্ছে।
ধান ব্যাবসায়ী বাবুল হোসেন বলেন, সামান্য বৃষ্ঠি হলেই আর রক্ষা নেই। এরপর দুই তিনদিন বৃষ্ঠি না হলেও সড়কের উপর পানি জমে থাকে।
হাজি গার্মেন্টস এর সত্বাধীকারী ও কিশোরগঞ্জ হাটের ইজারাদার  আবুল কালাম আজাদ কালা শাহ জানান, প্রায় বছর তিনেক আগে রাস্তাটির কাজ করা হয়েছিল কিন্তু কাজের মান ভাল না হওয়ায় এ অবস্থার সৃষ্ঠি হয়েছে।
কিশোরগঞ্জ উপজেলা প্রকেীশলী কেরামত আলী নান্নুর সাথে কথা বললে তিনি বলেন, সড়কটির অবস্থা খুবই খারাপ। কিন্তু সড়কটি আমাদের নয়। এটি সড়ক ও জনপদ বিভাগের।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকেীশলী তানভির সিদ্দিকের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, সড়কটির অবস্থা অত্যান্ত নাজুক তাই শুধু বাজারের অংশটুকু খুব শ্রীঘ্রই মেরামত করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3039282736509151240

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item