তরুণ কৃষিবিদ কাজী জিয়াউর রহমানকে বাঁচাতে সাহায্যের প্রয়োজন

আনিছুর রহমান মানিক, ডোমার(নীলফামারী) প্রতিনিধিঃ-

সৈয়দপুরের তরুণ কৃষিবিদ কাজী জিয়াউর রহমান ওরফে ছোট বাবু’র দুটি কিউনি নষ্ট হয়ে গেছে। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ হাবিবুর রহমান দুলালের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।
সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পশ্চিম বেলপুকুর সিপাইগঞ্জ কাজীপাড়ার মৃত. কাজী মোজাম্মেল হকের ছেলে কাজী জিয়াউর রহমান ওরফে ছোট বাবু।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭-১৯৯৮শিক্ষাবর্ষে ১৯তম ব্যাচে বিএসসি(এজি) সম্পন্ন করেন। লেখাপড়ার শেষ করে চাকরি নামক সোনার হরিণের পিছনে না ঘুরে গ্রামে ফিরে আসেন।
বাবার ও বড় ভাইরে মৃত্যুতে সংসারে হাল ধরেন তিনি। পাশাপাশি সমাজসেবায় নিজেকে নিয়োজিত করেন। গরীব-দুঃখি, সুযোগ-সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোই ছিল তাঁর প্রধান কাজ। আজ তিনি নিজেই জীবন মৃত্যুরসন্ধিক্ষণে দাঁড়িয়েছেন।
চলতি বছরের মার্চ থেকে তাঁর কিউনি সমস্যা ধরা পড়ে। প্রথমে তিনি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। পরবর্তীতে চিকিৎসা নেন ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কিডনি বিভাগে। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ প্রফেসর ডা. হাবিবুর রহমান দুলালের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।
প্রতি সপ্তাহে ২ বার তাঁর ডায়ালাইসিস করাতে হচ্ছে। এভাবে সপ্তাহে ২ বার ডায়ালাইসিস করতে ইতোমধ্যে তাঁর সহায়-সম্পত্তি প্রায় শেষ হয়ে গেছে। এ অবস্থায় চিকিৎসক তাকে জরুরী ভিত্তিতে আগামী মাসের মধ্যে তাঁর কিউনি প্রতিস্থাপন করতে বলেছেন। ইতোমধ্যে একজন কিডনিদাতাও পাওয়া গেছে। কেবল আর্থিক সংকটের কারণে কিডনি ট্রান্সপ্লান্ট প্রক্রিয়ার সময় চূড়ান্ত করা যাচ্ছে না। কিউনি প্রতিস্থাপনসহ অন্যান্য ব্যয়ের জন্য প্রায় ১২ লাখ টাকার প্রয়োজন, যা তাঁর পরিবারের পক্ষে যোগান দেয়া সম্ভব হচ্ছে না। ফলে তাঁর পরিবারের পক্ষ থেকে সমাজের অর্থশালী ও বিত্তবানদের কাছে আর্থিক সাহায্য চাওয়া হয়েছে। সাহায্য পাঠানোর ঠিকানাঃ কাজী জিয়াউর রহমান, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের হিসাব নম্বর-১৪৮১৫১০০৮৭৮০১ অথবা বিকাশ একাউন্ট নম্বর-০১৯২৬-১৭১৬৭১।

পুরোনো সংবাদ

নীলফামারী 6149792366816488617

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item