নীলফামারীতে চতুর্থতম জাতীয় ভোটার দিবস পালিত


নীলফামারী প্রতিনিধি॥
নানান কর্মসুচির মধ্যে দিয়ে ও ‘মুজিব বর্ষের অঙ্গিকার রক্ষা করব ভোটাধিকার’ এই শ্লোগান নিয়ে নীলফামারীতে পালিত হয়েছে চতুর্থতম জাতীয় ভোটার দিবস-২০২২। আজ বুধবার(২ মার্চ) সকাল ১০টায় জেলা নির্বাচন দপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে জাতীয় ভোটার দিবসের সুচনা করে  প্রধান অতিথি জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

 জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ জামান সঞ্চালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন প্রধান অতিথি জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, বিশেষ অতিথি স্থানীয় সরকার বিভাগ দপ্তরের উপ-পরিচালক আব্দুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এস.এম মুক্তারুজ্জামান,বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন প্রমুখ। এসময় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জেলা ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে দিনব্যাপী ভোটাদের সেবা প্রদান করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, জেলার ৬ উপজেলার মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ৯৩ হাজার ৮৯০। এরমধ্যে নারী ৭ লাখ ৩২ হাজার ৪২৭ ও পুরুষ ৭ লাখ ৬১ হাজার ৪৫৮। আজ জাতীয় ভোটার দিবস উপলক্ষে নীলফামারী জেলায় হালনাগাদ ভোটার তালিকায় নতুন করে অন্তর্ভুক্তি হয়েছে ১৮ হাজার ৯৪৪। তার মধ্যে নারী ৯ হাজার ৪৭৪ পুরুষ ৯ হাজার ৪৭০। এ নিয়ে এ জেলায় ১৫ লাখ ১২ হাজার ৮৩৪ ভোটার তালিকাভুক্ত হলো। 

তিনি আরও জানান এ জেলায় এ পর্যন্ত স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হয়েছে ১২ লাখ ৫৪ হাজার ৩৬৬। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 1473977764661197846

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item