এইচএসসিতে সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের আশানুরূপ ফলাফল


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

এবারের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় আশানুরূপ ফলাফল করেছে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার কর্তৃক পরিচালিত সানফা¬ওয়ার স্কুল অ্যান্ড কলেজ। দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় নীলফামারীর সৈয়দপুর শহরের বনেদি ও অভিজাত এ শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে শতভাগ পরীক্ষার্থী উর্ত্তীণ হওয়ার গৌবর অর্জন করেছে। পাশাপাশি উপজেলার এ কলেজ থেকে তিন বিভাগে ১০০ জন পরীক্ষার্থী পেয়েছে জিপিএ - ৫।

 খোঁজ নিয়ে জানা গেছে, এবারের এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর সানফা¬ওয়ার স্কুল এন্ড কলেজ থেকে তিন বিভাগে মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ৩৫৯ জন।  এদের মধ্যে উর্ত্তীণ হয়েছে সকলেই। পাশের হার শতভাগ। তিন বিভাগে জিপিএ - ৫ পেয়েছে একশ’ জন। তন্মধ্যে বিজ্ঞানে ৭০ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ২২ জন এবং মানবিকে ৮ জন।  আর বিজ্ঞান বিভাগের ১৩২জন পরীক্ষার সবাই উর্ত্তীণ হয়েছে। আর ৭০ জন পরীক্ষা পেয়েছে জিপিএ - ৫। এছাড়া এ বিভাগে ৬২জন ‘এ’ গ্রেড পেয়েছে। মানবিক বিভাগে পরীক্ষার্থী ছিল ১৩৪ জন। সকলেই পাশ করেছে। এ বিভাগ থেকে জিপিএ - ৫ পেয়েছে ৮ জন। এছাড়া ৯৩ জন ‘এ’, ৩০ জন ‘এ’ মাইনাস, ২জন ‘বি’ এবং একজন  ‘সি’ গ্রেডে উর্ত্তীণ হয়েছে।

 ব্যবসায় শিক্ষা বিভাগে  ৯৩জন পরীক্ষার্থীর সকলেই পাশ করেছে। এ বিভাগ থেকে জিপিএ - ৫ পেয়েছে ২২জন পরীক্ষার্থী।  আর এ শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে উপজেলা সর্বোচ্চ সংখ্যক ২২ জন পরীক্ষার্থী জিপিএ - ৫ পেয়েছে। 

 সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মোখলেছুর রহমান জুয়েল এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে সন্তোষ প্রকাশ করেন। তিনি জানান, প্রতিষ্ঠানটি রাজশাহী বোর্ডের অধীনে ২০০৫ সালে এইচএসি পরীক্ষায় টপ টেন এ টপ, দিনাজপুর বোর্ডের অধীন ২০০৯ সালে টপ টেন-এ অষ্টম, ২০১০ সালে সেরা ২০ এ নবম, ২০১১ সালে সেরা ২০ এ ১৪তম, ২০১২ সালে সেরা -২০ এ ১৩তম  হওয়ার গেšরব অর্জন করে। তিনি বলেন,  তারই ধারাবাহিকতায় আমরা বিগত পাবলিক পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল পুনরুদ্ধারের চেষ্টা করছি।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 381033694153519259

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item