সৈয়দপুরে ১৪ টি কলেজের মধ্যে ১১ টি থেকে জিপিএ- ৫পেয়েছে এক হাজার আট জন পরীক্ষার্থী


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

গতকাল রবিবার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশিত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি),আলিম ও সমমানের পরীক্ষায় নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৪ টি কলেজের মধ্যে ১১টি কলেজ থেকে জিপিএ - ৫ পেয়েছে এক হাজার আট জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮৪৭ জন, মানবিকে ৯৩ জন এবং ব্যবসায় শিক্ষায় ৬৮ জন জিপিএ - ৫ পেয়েছে।

 উপজেলার ১৪টি কলেজের মধ্যে জিপিএ - ৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে। এ শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে তিন বিভাগে জিপিএ - ৫ পেয়েছে ৩৭২ জন। তন্মধ্যে বিজ্ঞান বিভাগে ৩১৪ জন মানবিকে ৪১ জন এবং ব্যবসায় শিক্ষায় ১৭ জন। শুধুমাত্র বিজ্ঞান বিভাগে ২৪৯ জন জিপিএ - ৫ পেয়ে দ্বিতীয় পর্যায়ে রয়েছে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। জিপিএ-৫ পাওয়ার দিক থেকে  উপজেলায় তৃতীয় স্থানে রয়েছে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ। লায়ন্স ক্লাব অব সৈয়দপুর কর্তৃক পরিচালিত শহরের অভিজাত এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিন বিভাগে জিপিএ - ৫ পেয়েছে ১৮২ জন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৪৫ জন, মানবিকে ১৯ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৮ জন। জিপিএ - ৫ প্রাপ্তির দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার পরিচালিত সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিন গ্রুপে জিপিএ -৫ পেয়েছে ১০০ জন। এর মধ্যে বিজ্ঞানে ৭০ জন, মানবিকে ৮ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২২ জন। আর  ৫২ জন পরীক্ষার্থী জিপিএ - ৫ পেয়ে উপজেলায় পঞ্চশ অবস্থানে রয়েছে প্রাচীনতম ও ঐতিহ্যবাহী সৈয়দপুর সরকারি  কলেজ। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৪০জন, মানবিকে ১০জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২জন পরীক্ষার্থী রয়েছে।

 এছাড়াও সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ থেকে তিন বিভাগে ২১ জন, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১৬ জন, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের ৯ জন, হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজের ৩ জন, সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের ৩ জন এবং কামারপুকুর ডিগ্রী কলেজ থেকে একজন পেয়েছে জিপিএ-৫।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 123530536388384449

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item