এবারও সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ঈর্ষণীয় ফলাফল


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বরাবরের মতো  গতকাল রোববার প্রকাশিত এবারের (২০২১ সাল) উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায়ও ঈষর্ণীয় ফলাফল করেছে নীলফামারীর সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। সৈয়দপুর উপজেলায় সর্বোচ্চ সংখ্যক জিপিএ - ৫ পেয়েছে শহরের অভিজাত এ শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে। এছাড়া এবারে এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর উপজেলার যে তিনটি কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছে সে সবের মধ্যে শীর্ষে রয়েছে এ প্রতিষ্ঠানটি।   জিপিএ-৫  পেয়েছে ৩৭২জন পরীক্ষার্থী। মোট কথা শতভাগ উর্ত্তীণ ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে উপজেলায় অভাবনীয় ফলাফল বয়ে এনেছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজটির বাংলা ও ইংলিশ ভার্সন।

সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ (ইংলিশ ভার্সন) মো. শফিকুল ইসলাম জানান, শিক্ষা প্রতিষ্ঠানটির বাংলা ও ইংলিশ ভার্সন থেকে এবারে এইচএসসি পরীক্ষায় তিন বিভাগে সর্বমোট পরীক্ষাথীর সংখ্যা ছিল ৪৬২ জন। উর্ত্তীণ হয়েছে সকলেই। পাশের হার ১০০%। আর তিন বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৩৭২ জন। তন্মধ্যে বিজ্ঞান শাখায় ৩১৪ জন, মানবিকে ৪১ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৭ জন পরীক্ষার্থী পেয়েছে জিপিএ-৫।

কলেজের বিজ্ঞান বিভাগের ৩৪৭ জন পরীক্ষার্থীর সবাই উর্ত্তীণ হয়েছে। এ বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৩১৪ জন এবং ‘এ’ পেয়েছে ৩৩ জন। মানবিক বিভাগে পরীক্ষার্থী ছিল ৬৬ জন। সকলেই উর্ত্তীণ হয়েছে। জিপিএ- ৫ পেয়েছে ৪১জন, ‘এ’ ২৪জন এবং ‘এ’ মাইনাস পেয়েছে ১ জন।

 ব্যবসায় শিক্ষা বিভাগের ৪৯ জন পরীক্ষার্থী সবাই পাশ করেছে। এদের মধ্যে ১৭ জন পরীক্ষার্থী পেয়েছে জিপিএ-৫, ‘এ’ পেয়েছে ৩০ জন, ‘এ’ মাইনাস পেয়েছে ১ এবং ‘বি’ পেয়েছে একজন।

সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিএসসি এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল নিয়ে তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, প্রাপ্ত ফলাফলে খুব খুশী ও আনন্দিত তিনি।  তিনি বলেন, প্রতিষ্ঠানের সকল  শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টায় এবারের এইচএসসি পরীক্ষায় এ ফলাফল বয়ে আনা সম্ভব হয়েছে। তিনি আরো বলেন, শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক - শিক্ষিকাদের মাধ্যমে পরীক্ষায় পরীক্ষার্থীদের ভাল ফলাফল অর্জন সম্ভব নয়। ভাল ফলাফলের জন্য শিক্ষার্থীদের অধ্যবসায়, একাগ্রতা, কঠোর পরিশ্রম ও প্রচেষ্টা থাকতে হয়। পাশাপাশি শিক্ষার্থীদের অভিভাবকদেরও সার্বিক সাহায্য-সহযোগিতা অত্যাবশ্যাক। আগামীতে তাদের প্রতিষ্ঠান থেকে সকল পাবলিক পরীক্ষায় আরো ভাল ফলাফলের আশাবাদ ব্যক্ত করেন তিনি।                                                                         


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6557772015945590805

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item