ছাত্রলীগের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা কমিটিতে নীলফামারীর দেওয়ান তাহমিদ


নীলফামারী প্রতিনিধি।
বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পূর্নাঙ্গ কমিটির সহ-সভাপতি পদে মনোনীত হয়েছেন নীলফামারী সদরের রাজনীতিতে বহু ঐতিহ্যে ঘেরা দেওয়ান বাড়ির কনিষ্ঠ সন্তান দেওয়ান তাহমিদ আহমেদ।  

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ স¤পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়।

দেওয়ান তাহমিদ আহমেদ নীলফামারী সদরের থানাপাড়ার মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বড় চাচা মরহুম দেওয়ান নুরন্নবী নীলফামারী জেলা যুবলীগের সাবেক সভাপতি,নীলফামারী সদর উপজেলার সাবেক সফল চেয়ারম্যান ও নীলফামারী সদর আসনের ৩ বারের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ছিলেন। আরেক চাচা নীলফামারী জেলা আওয়ামীলীগ এর বর্তমান সভাপতি ও নীলফামারী পৌরসভা থেকে ৬ বারের নির্বাচিত বর্তমান মেয়র ও বাংলাদেশের ৩২৭ টি পৌর মেয়র নিয়ে গঠিত বাংলাদেশ মেয়র এস্যোসিয়েশন এর সভাপতি জননেতা দেওয়ান কামাল আহমেদ। তার আরেক চাচা ছিলেন জেলা শ্রমিক লীগের প্রতিষ্ঠতা সভাপতি মরহুম দেওয়ান আলমগীর মার্শাল। এছাড়া তার বাবা দেওয়ান সেলিম আহমেদ নীলফামারী জেলা তাঁতীলীগ সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী। 


দেওয়ান তাহমিদ ইষ্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয় থেকে আইনে কৃতিত্বের সাথে এলএলবি স¤পন্ন করেন বর্তমানে ইংল্যান্ড এ উচ্চশিক্ষার প্রস্তুতি নিচ্ছেন। স্কুল জীবন থেকেই দেওয়ান তাহমিদ জাতির পিতা মুজিবের আদর্শে এগিয়ে চলেছে আজ অব্দি। ছাত্ররাজনীতি থেকেই মানুষের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেছে। করোনা কালীন অসংখ্য মানুষের ত্রান সামগ্রী পৌছে দিতে গিয়ে সেও করোনায় আক্রান্ত হয়। গত ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নীলফামারী-২ (সদর) আসনে বাংলাদেশ ছাত্রলীগ থেকে নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির সদস্যের দায়িত্ব পালন করে। পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছে সে। এছাড়াও সে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদপ্তর স¤পাদক সহ অসংখ্য সামাজিক রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত আছেন। 

সদ্য নতুন কমিটিতে স্থান পাওয়া প্রসঙ্গে দেওয়ান তাহমিদ আহমেদ বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর। আমি সকলের নিকট দোয়া প্রত্যাশী। শুধু পদ-পদবী দিয়ে রাজনৈতিক সফলতা নয়; বরং নীতি-নৈতিকতা, আদর্শগত দিক থেকে পিতা মুজিবের মতো দেশ ও দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করতে চাই। 

নীলফামারী জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ জানায়, আমার ভাতিজা দেওয়ান তাহমিদ আমাদের পরিবার তথা নীলফামারীর গর্ব। সে তার পরিশ্রম এবং মেধার মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় কমিটিতে স্থান পাওয়ায় কেন্দ্রীয় সভাপতি সাধারণ স¤পাদককে ধন্যবাদ জানাই সাথে তাকে অভিনন্দন জানাই। তার জীবনের সুন্দর সাফল্য ও অগ্রগতি কামনা করি। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 9017936544155014674

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item