নীলফামারীর দুই ইউপিতে ভোট গ্রহন কাল, ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১৫


নীলফামারী  প্রতিনিধি॥
সপ্তম ধাপে নীলফামারী সদরের দুইটি ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামীকাল সোমবার(৭ ফেব্রুয়ারী)। এই নির্বাচনকে ঘিরে যাবতীয় প্রস্তুতি স¤পন্ন করেছে নির্বাচনী অফিস। আজ রবিবার(৬ ফেব্রুয়ারী) বেলা ২টা থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয়েছে নির্বাচনী সরঞ্জাম। রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এসব সরঞ্জাম হস্তান্তর করা হয় প্রিজাইডিং অফিসারদের কাছে। আনসার ও ভিডিপি সদস্যদের সঙ্গে নিয়ে এগুলো কেন্দ্রগুলোতে পৌঁছে দিচ্ছে পুলিশ। 

এ দিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।। ইতোমধ্যে ইউনিয়ন দুইটির ভোট কেন্দ্র গুলো সরেজমিন পরিদর্শন করেছেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। 

সূত্র মতে, ২টি ইউনিয়নে মাঠে পুলিশ ফোর্স সদস্য রয়েছেন ৩৪২ জন, আনসার ও ভিডিপি সদস্য ৩২৩ জন, বিজিবি ২ প্লাটুন ও র‌্যাব ২টি টহল টিম থাকছে। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ জামান জানান, ইটাখোলা ইউনিয়নে ৬ ও কুন্দপুকুর ইউনিয়নে ৫ জন সহ দুই ইউনিয়নের চেয়ারম্যান পদে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছে। এ ছাড়া দুই ইউনিয়নে  সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৪২ জন এবং সাধারণ সদস্য পদে ১০২ জন প্রতিদ্বন্দ্বীতায় রয়েছে। দুই ইউনয়নে  ১৮টি কেন্দ্রের ১৪৩টি ভোটকক্ষে ভোট দেবেন ৪৬ হাজার ২৯৪ জন ভোটার। ২টি ইউনিয়নের ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ইটাখোলা ইউনিয়নে ৮টি ও কুন্দপুকুর ইউনিয়নে ৭টি সহ ১৫টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেখানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানান, অবাধ ও শান্তিপর্ণূ ভোট গ্রহনে কঠোর অবস্থানে রয়েছেন প্রশাসন। নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ জন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ৮ জন মাঠে থাকছে। 

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানান তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করবে। এ ছাড়া টহলেও থাকছে পুলিশ।  অবাধ সুষ্ঠু নিরপেক্ষ এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচন করতে যা প্রয়োজন সবই করা হয়েছে। কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ব্যতীত কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 8175394745950144655

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item