নীলফামারীতে করোনায় ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫১


নীলফামারী  প্রতিনিধি॥
নীলফামারীতে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ জন। আজ রবিবার (৬ ফেব্রুয়ারী) বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির বলেন  সৈয়দপুর উপজেলা শহরের নতুন বাবুপাড়া এলাকার ইব্রাহিম খানের স্ত্রী আবিদা বেগম (৭০) গত ১ ফেব্রুয়ারী রংপুর ডক্টরস ক্লিনিক এন্ড হাসপাতালে ভর্তি হন। সেদিন তিনি সন্দেহজনক করোনা নমুনা রংপুর পিসিআর ল্যাবে প্রদান করেন। উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ ফেব্রুয়ারী তিনি মারা যান। গতকাল শনিবার(৫ ফেব্রুয়ারী) রংপুর পিসিআর টেস্টে তাহার করোনা পজেটিভ পাওয়া যায়। 

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবু মোঃ আলেমুল বাসার জানান, উক্ত মৃত্যু ব্যক্তি কোভিশিল্ড দুই ডোজ টিকা গ্রহন করেছিলেন। তার বাড়ির লোকজনকে লগডাউন করে হোম আইসোলেশনে রাখা হয়েছে। 

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের কন্ট্রোল রুম সূত্র মতে, গত ২৪ ঘন্টায় পিসিআর ল্যাব টেস্ট, র‌্যাপিড এন্টিজেন টেস্ট, জিন-এক্সপার্ট টেস্ট রির্পোটে ১১২ নমুনায় ৫১ জনের করোনা পজেটিভের রির্পোট পাওয়া যায়। এতে সংক্রমনের হার ৪৫.৫৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৩০ জন। এছাড়া জেলার বর্তমানে ৬৩৪ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্যে জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২০ জন, সৈয়দপুর হাসপাতালে ১ জন, রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে রেফার্ড ২ জন ও বাকীরা নিজ নিজ বাসভবনে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা নিচ্ছে। জেলায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭৫ জন। 

সংশ্লিষ্ট সুত্র মতে এ জেলার ৬ উপজেলার মধ্যে করোনা আক্রান্ত ৬৩৪ জনের মধ্যে জেলা সদরে ৫০৭, সৈয়দপুরে ৬৯ জন, ডোমারে ২০ জন জলঢাকায় ১৭ জন, কিশোরীগঞ্জে ১৫ জন ও ডিমলায় ৬ জন রয়েছে।#


পুরোনো সংবাদ

হাইলাইটস 4368959595759148850

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item