নীলফামারীতে করোনা সেকেন্ড ওয়েভ মোকাবেলায় ‘ফুড ব্যাংক’ খাদ্য সহায়তার চাল হস্তান্তর


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
শীত মৌসুমে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ বা সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গঠিত আপৎকালীন ‘ফুড ব্যাংক’ বা খাদ্য ভান্ডার হতে প্রথম দফায় নীলফামারী জেলায় খাদ্য সহায়তা পেতে যাচ্ছেন ৪ হাজার ৮০০টি অসহায় পরিবার। 

 রবিবার(৬ ডিসেম্বর/২০২০) বিকালে ডিসি অফিস চত্বরে জেলার ৬ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানদের হাতে অসহায় পরিবারের মাঝে বিতরনের জন্য জন প্রতি ১ টন করে মোট ১২ টন চালের প্যাকেট তুলে দেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, ৬ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন। অচিরেই জেলার ৬ উপজেলা চেয়ারম্যানদের মাধ্যমেও এই ফুড ব্যাংকের চাল বিতরন করা হবে। প্রথম দফায় এটি বিতরনের জন্য প্রদান করা হলো উপজেলা ভাইস চেয়ারম্যানদের নিকট। তারা এক সপ্তাহের মধ্যে তালিকা অনুযায়ী চাল বিতরন করবেন। 

জেলা প্রশাসক জানান, দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গঠন করা হয়েছে আপৎকালীন ‘ফুড ব্যাংক’ বা খাদ্য ভান্ডার। শীত মৌসুমে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ বা সেকেন্ড ওয়েভ মোকাবেলায় ফুড ব্যাংক হতে প্রথম ধাপে জেলার অসহায় ও দরিদ্র ৪ হাজার ৮০০ পরিবারের মাঝে ৫ কেজি করে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান গন এই চাল বিতরণ করা হবে। তিনি আরো জানান, এতে কমপক্ষে দুই বছরের জন্য খাদ্য মজুদ করার পরিকল্পনা করা হয়েছে। মজুদ বাড়াতে জরুরি প্রয়োজনে জেলার সকল মিল মালিকদের ফুড ব্যাংকে খাদ্য শষ্য প্রদান করার জন্য বলা হয়েছে। এছাড়া স্বেচ্ছায়ও কেউ ফুড ব্যাংকে খাদ্য সামগ্রী প্রদান করতে পারেন। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 7592715394025834445

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item