নিয়োগবিধি সংশোধনের দাবিতে সৈয়দপুর রেলওয়েতে বিক্ষোভ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নিয়োগবিধি সংশোধনের দাবিতে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় বিক্ষোভ মিছিল হয়েছে।  রবিবার(৬ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ রেলওয়ে কারিগর পরিষদ সৈয়দপুর কারখানা শাখার উদ্যোগে মিছিলটি কারখানার ভেতরে বিভিন্ন অংশ প্রদক্ষিণ করে। মিছিল শেষে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ককে (ডিএস) একটি স্মারকলিপি প্রদান করা হয়। মিছিলে রেল শ্রমিক লীগ, রেলওয়ে শ্রমিক কর্মচারী দল, জাতীয় শ্রমিক পার্টিসহ সব ট্রেড ইউনিয়নের নেতাকর্মীরা অংশ নেন। 

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক বরাবর পাঠানো স্মারকলিপিতে বলা হয়, বহু অপেক্ষার পর সম্প্রতি নিয়োগবিধি-২০২০ এর গেজেট প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে এতে শ্রমিক-কর্মচারীদের স্বার্থ সংরক্ষণ হয়নি। পদোন্নতির সীমাসহ বিরাজমান নানাবিধ সুবিধা সংকুচিত হয়েছে। এতে শ্রমিক-কর্মচারীদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। অসংগতি দূর করতে মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করা হয়।

কারিগর পরিষদের কেন্দ্রীয় সভাপতি হাবিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়ের উন্নয়নে সর্বাÍক ভূমিকা রেখে চলেছেন। পদ্মা সেতুতে রেল সংযোগ দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে। রেলের জন্য নানা প্রকল্প নেওয়া হচ্ছে। অথচ আমলাতান্ত্রিক কারণে বিতর্কিত নিয়োগবিধি করা হয়েছে। এতে করে উন্নয়নকাজ বাধাগ্রস্ত হবে। তিনি এটা সংশোধনে জরুরি পদক্ষেপ দাবি করেছেন। 

কারখানার ডিএস মো. জয়দুল ইসলাম বলেন, স্মারকলিপি পেয়েছি। এটি মহাপরিচালক বরাবর পাঠিয়ে দেওয়া হবে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 6264049941824545720

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item