সৈয়দপুরে খাস ও বিরোধপূর্ণ জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ঘর নির্মাণের অভিযোগ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে খাস ও বিরোধপূর্ণ জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শান্তিভঙ্গের আশংকা করছেন এলাকাবাসী।

জানা গেছে, উপজেলার  ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পশ্চিম বেলপুকুর ঝাউপাড়ার মৃত. অছিমুদ্দিন ওরফে আছদ্দি শেখের ছেলে মো. আজিজুল ইসলামের সঙ্গে একই এলাকার মৃত. বছির মামুদ শেখের ছেলে কোফার উদ্দিন, তোফার উদ্দিন ও মৃত. মোফার উদ্দিনের স্ত্রী ময়মেনা খাতুন গংয়ের ৩ দশমিক ৫০ একর জমি নিয়ে বিরোধ চলে আসছে। পরবর্তীতে তাদের জমিজমা সংক্রান্ত বিরোধ নীলফামারী বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালত পর্যন্ত গড়ায়।  আর পশ্চিম বেলপুকুর মৌজায় বিরোধপূর্ণ জমির মধ্যে ৪২৮৩ নম্বর দাগে ০.২৬ একর খাস জমিও রয়েছে। ফলে নীলফামারী বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালত  উক্ত খাস ও বিরোধপূর্ণ জমিতে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু প্রতিপক্ষ কোফার উদ্দিন, তোফার উদ্দিন ও ময়মেনা খাতুন গংরা আদালতের ওই নির্দেশ অমান্য করে গত ৩০ অক্টোবর থেকে বিরোধপূর্ণ জমিতে পাকা ঘর নির্মাণ করছেন। গতকাল রোববার সকালে অভিযোগ পেয়ে কাশিরাম বেলপুকুর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা  মো. আমিন হোসেন দীপু ঘটনাস্থলে গিয়ে খাস জমিতে পাকা ঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন। সেই সঙ্গে খাস জমিতে পাকা ঘর নির্মাণকারীদের সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের অফিসে ডেকে পাঠানো হয়েছে বলে  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

তবে স্থানীয় একটি সূত্র জানায়, প্রতিপক্ষ কোফার উদ্দিন, তোফার উদ্দিন ও ময়মেনা খাতুন গংরা সকল  আদেশ নির্দেশ অমান্য করে পাকা ঘর নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।

 এলাকার সমাজসেবক আব্দুস সাত্তার জানান, আদালতের নির্দেশ অমান্য করে পাকা ঘর নির্মাণ অব্যাহত রাখায় উভয় পক্ষের মধ্যে যে কোন মুহুর্তে সংঘর্ষ বাঁধতে পারে। ফলে এলাকার সচেতন মানুষজন শান্তিভঙ্গের আশংকা করছেন। 

এদিকে, মামলার বাদী মো. আজিজুল ইসলাম বলেন,আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু আমাদের প্রতিপক্ষ আদালতের নির্দেশ তোয়াক্কা না করে পাকা ঘর নির্মাণ করছেন। এতে করে শান্তিভঙ্গের আশঙ্কা রয়েছে। প্রতিপক্ষ কোফার উদ্দিন, তোফার উদ্দিন ও ময়মেনা খাতুন আদালতের অনুমতি নিয়ে পাকা ঘর নির্মাণ করছেন বলে এ প্রতিনিধিকে জানান।                                                       


পুরোনো সংবাদ

নীলফামারী 5713388219287288445

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item