সৈয়দপুর বিমানবন্দর সড়কে ৭ বীরশ্রেষ্ঠর নামে চত্বর উদ্বোধন


 ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
যাদের অকুতভয় যুদ্ধে কারণে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি সেই সাত বীরশ্রেষ্ঠদের নামে নীলফামারীর সৈয়দপুর বিমাবন্দর সড়কে স্থাপন করা হলো বীরশ্রেষ্ঠ চত্বর। সোমবার(১২ অক্টোবর/২০২০) বিকাল ৪টায় এটির আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন  সৈয়দপুর পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার। 

এ সময় উপস্থিত ছিলেন, সৈয়দপুর প্যানেল মেয়র-২ শাহিন আক্তার শাহিন, প্যানেল মেয়র-৩ জাহানারা পারভীন, কাউন্সিলর আল মামুন সরকার, গোলাম মোস্তফা, সৈয়দ মঞ্জুর ইলাহী, মহিলা কাউন্সিলর মিনারা বেগম, সাবিহা সুলতানা ও স্থানীয় গণমান্য ব্যাক্তিবর্গ সহ সাংবাদিকগন। 

উদ্বোধনকালে পৌরসভার মেয়র বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের গৌরবের ইতিহাস। এ ইতিহাস তৈরিতে যারা সবচেয়ে বেশি অবদান রেখেছেন তাদের মধ্যে অন্যতম হলেন শহীদ মুক্তিযোদ্ধারা। এই মুক্তিযোদ্ধাদের মধ্যে যারা সম্মুখ সমরে অংশগ্রহণ করে বীরত্বের প্রমাণ রেখেছেন। এমন ৭ তারা হলেন বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ শেখ, মতিউর রহমান, মহিউদ্দিন জাহাঙ্গীর, মুন্সি আব্দুর রউফ, মোস্তফা কামাল, মোহাম্মদ রুহুল আমিন ও মোহাম্মদ হামিদুর রহমান। সেই বীরদের স্মৃতিকে ধরে রাখতে এবং আগামী প্রজন্মের কাছে তাদের বীরত্বের ইতিহাস তুলে ধরতে “বীরশ্রেষ্ঠ চত্বর” স্থাপন করা হয় পৌর পরিষদের পক্ষ থেকে। তিনি বলেন, এভাবে দেশের ইতিহাস ও ঐতিহ্যকে স্মরণীয় করে রাখতে আমাদের প্রয়াস অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে তিনি সংবাদকর্মীসহ পৌরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন। #


পুরোনো সংবাদ

নীলফামারী 2107848446402203692

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item