মুজিববর্ষ উপলক্ষ্যে সেতুবন্ধনের চারা বিতরণ


অবলোকন নিউজঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সৈয়দপুর জুড়ে চারা বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থা। ২৯ ই আগস্ট শনিবার সকালে উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের শ্বাষকন্দর তালতলা গ্রামে ২০০ চারাগাছ বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।


একইদিন বিকেলে বাঙ্গালীপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বিমানবন্দর পশ্চিমপাড়ায় ফলজ গাছের চারা বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রমিজ আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঙ্গালীপুর ইউনিয়নের চেয়ারম্যান শ্রী প্রোনবেশ চন্দ্র বাগচি (দুলাল বাবু)। 


সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারি, কার্যকরি সদস্য রফিকুল ইসলাম, সুমন ইসলাম, সোহেল রানা প্রমুখ। গোটা অনুষ্ঠানটি পরিচালনা করেন সেতুবন্ধনের সহ সভাপতি খুরশিদ জামান কাকন।


চারা বিতরণ কর্মসূচির প্রধান অতিথি রমিজ আলম নিজের বক্তব্যে বলেন, 'বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে বৃক্ষরোপণের মতো মহৎ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই তাৎপর্যপূর্ণ কর্মসূচি বাস্তবায়নে আমাদের সকলকে সহযোগী ভূমিকা পালন করতে হবে। শুধু বৃক্ষরোপণ করলেই হবেনা, বৃক্ষের যথাযথ পরিচর্যাও করতে হবে।'


সেতুবন্ধন স্বেচ্ছাসেবী সংগঠনের ভূয়সী প্রশংসা করে সহকারী কমিশনার (ভূমি) আরো বলেন, 'সেতুবন্ধন পাখি ও প্রকৃতি সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাদের 'পাখি বাচাও, প্রকৃতি বাচাও' কর্মসূচিতে সৈয়দপুর উপজেলা প্রশাসন সবসময় পাশে থাকবে।'


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উদ্দ্যোগে সৈয়দপুর উপজেলার প্রত্যেকটি ওয়ার্ডে ফলজ গাছ বিতরণের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসন এবং সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের সহযোগিতায় সেতুবন্ধনের মাসব্যাপী চলা এই কর্মসূচিতে ৪০০০ চারাগাছ বিতরণ করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7436855125721104543

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item