মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মাঝে দুই হাজার গাছের চারা বিতরণ



তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
মুজিববর্ষ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মাঝে দুই হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় গোটা উপজেলায় বিভিন্ন কৃষক মাঠ দিবস ও কৃষক প্রশিক্ষণে ওইসব চারা বিতরণ করা হয়। বিতরণকৃত এ সব গাছের চারার মধ্যে রয়েছে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা।
মুজিববর্ষ উপলক্ষে গত মঙ্গলবার (৭ জুলাই) সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে গাছের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। একই দিন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গাছের চারা রোপন কর্মসূচিরও উদ্বোধন করা হয়েছে। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা রোপণ ও চারা বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
 এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ শাহিনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহ্ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা রাণী সাহাসহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উপজেলার পাঁচটি কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর,বোতলাগাড়ী, খাতামধুপুর এবং সৈয়দপুর পৌরসভা এলাকায় পৃথক পৃথকভাবে আয়োজিত কৃষক মাঠ দিবস এবং কৃষি বিভাগের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত প্রশিক্ষণে এ সব গাছের চারা বিতরণ করা হয়। এ সব চারা বিতরণ অনুষ্ঠানে নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার, সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে কৃষকদের হাতে গাছের চারা তুলে দেন। উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকায় পর্যায়ক্রমে কৃষকের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।
 সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ শাহিনা বেগম জানান, মুজিববর্ষ উপলক্ষে কৃষি সম্প্রসারণ কতৃর্ক সারাদেশের প্রতি উপজেলায় ফলের চারা রোপন ও বিতরণ কর্মসূচির আওতায় এক শত ফলের চারা রোপণ এবং দুই হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5173017200222632864

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item