সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 আলোচনা সভা ও সনদপত্র বিতরণের মধ্যদিয়ে শনিবার (১১ জুলাই) নীলফামারীর সৈয়দপুরে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস - ২০২০। সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এবং বিভিন্ন বেসরকারি সংস্থার সহযোগিতায়  আলোচনা সভা  ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। দিবসের এবারের প্রতিপাদ্য “ মহামারি কোভিট -১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি ” এর ওপর  সৈযদপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ওই  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 এতে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
  সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন।
সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলমের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা পরিকবার পরিকল্পনা কর্মকর্তা (অতি: দায়িত্ব) ডা. মো. জাহেদুল ইসলাম।
 এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মনোয়ার হোসেন ও  পরিবার কল্যাণ সহকারী রীনা সাঈদা প্রমূখ। অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পবিবার পরিকল্পনা অফিসার ডা, আবু মো.আলেমুল বাসার, পরিবার পরিকল্পনা সহকারি মোছা. হোমায়রা সিদ্দিকী, আসমা রহমান সুমী ও নাজমুন নাহারসহ  উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত ছিলেন। 
গোটা আলোচনা সভাটি উপস্থাপনা করেন বাঙ্গালীপুর ইউনিয়ননের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. আব্দুল মোতালেব।
শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি রাবেয়া আলীম শ্রেষ্ঠ কর্মী ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।                                                                           
এবারে সৈয়দপুর উপজেলায় কাশিরাম বেলপুকুর ইউনিয়নের রীনা সাঈদা শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারি, খাতামধুপুর ইউনিয়নের নাজমা বেগম শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, বাঙ্গালীপুর ইউনিয়নের মো. আব্দুল মোতালেব শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক, বোতলাগাড়ী ইউনিয়নের মো. ইয়াছিন আলী শ্রেষ্ঠ উপ-সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার, বাঙ্গালীপুর ইউনিয়ন শ্রেষ্ঠ  ইউনিয়ন পরিষদ, বাঙ্গালীপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র শ্রেষ্ঠ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং সূর্যের হাসি নেটওয়ার্ক শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা  হিসেবে নির্বাচিত হয়েছে।                                             

পুরোনো সংবাদ

নীলফামারী 8510574515691955313

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item