ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশনের উদ্যোগে সৈয়দপুরে ৩ শ’ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
 চলমান বৈশ্বিক প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে নীলফামারীর সৈয়দপুরে কর্মহীন হয়ে পড়া অসহায় গরীব ও দুস্থ তিন শত পরিবারদের মাঝে খাদ্য সহয়তা বিতরণ করেছে ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশন (আইএইচএফ) নামে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা। 
সংস্থাটির কেন্দ্রীয় সভাপতি মো. আদনান হোসেনের উদ্যোগে সহযোগী পার্টনার সাজেদা ফাউন্ডেশনের সহযোগিতায় গতকাল শনিবার শহরের নতুন বাবুপাড়া শাপলা ভবন এলাকায় ওই খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। 
এ সময় অন্যদের মধ্যে ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশন সহ-সভাপতি মো. শাহিদ আকতার, সৈয়দপুর শাখার সভাপতি শেখ নিজাম উদ্দিন, যুগ্ম -সাধারণ সম্পাদক মো. খালিদ আজম, কোষাধ্যক্ষ মো. শাহিন হোসেন, সদস্য মো. শাহবাজ উদ্দিন সবুজ, আরাফাত হোসেন, মো. আজিমসহ ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশনের পরিচালনায় সৈয়দপুরের কাইটস্ স্কুলের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 
সামাজিক দ‚রত্ব বজায় রেখে অনুষ্ঠানে কর্মহীন পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেয়া হয়। এ সব প্যাকেটে ছিল চাল, ডাল, আটা, ছোলা (বুট), চিনি, বেশন, লবন, তেল, চিড়া ও সাবান। 
ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে সংস্থাটির সহ-সভাপতি মো. শাহিদ আকতার জানান, করোনা ভাইরাস পরিস্থিতির শুরু সংস্থার উদ্যোগে মানবসেবায় কাজ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ শনিবার বিকেলে কর্মহীন তিন শত পরিবারদের মাঝে চতুর্থ দফায় খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এর আগে শহরের বিভিন্ন এলাকায় তিন দফায় ৪৫০ জন পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়। তিনি বলেন করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের সংস্থার এ মানবিক সেবকা কার্যক্রম অব্যাহত থাকবে।
সংস্থাটির সুত্র জানায়, নীলফামারীর সৈয়দপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম আকতার হোসেনের ছেলে মো. আদনান হোসেন সমাজসেবার অভিপ্রায়ে ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশন (আইএইচএফ) নামে সংস্থাটি গড়ে তোলেন। তাঁর গড়ে তোলা সংস্থাটি বিগত পাঁচ বছর ধরে বিভিন্ন সমাজসেবায় কাজ করে যাচ্ছে। এছাড়া সৈয়দপুরে ওই সংস্থাটি উদ্যোগে দুইটি স্কুল পরিচালনা করা হচ্ছে। এ দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ছেলেমেয়েরা পড়াশুনার সুযোগ পাচ্ছে। আর এ জন্য সংস্থাটির পক্ষ থেকে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিভিন্ন সাহায্য সহযোগিতা দেয়া হচ্ছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5585252818876707599

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item