পঞ্চগড় থেকে পার্সেল ট্রেনের যাত্রা শুরু




নিজস্ব  প্রতিনিধি ৯ মে শাক সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য পঞ্চগড় থেকে যাত্রা শুরু করেছে স্পেশাল  পার্সেল ট্রেন। আজ শনিবার ( মে) বিকেলে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে সবুজ পতাকা উড়িয়ে এই পার্সেল ট্রেনের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো. ন‚রুল ইসলাম সুজন।
এ সময় মন্ত্রী বলেন, এই পার্সেল ট্রেনের মাধ্যমে ব্যবসায়িরা কম খরচে পঞ্চগড় থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে পণ্য পরিবহণ করতে পারবেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা পরিস্থিতির মধ্যে শাক সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য এই ট্রেন চালু করা হলো। পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। শীতাতপ নিয়ন্ত্রিত এসব লাগেজ নিয়ন্ত্রিত এসব মাছ, মাংস, ডিম, দুধ, শাক, সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

এ সময় মন্ত্রী পণ্য পরিবহণের জন্য ব্যবসায়িদের পার্সেল ট্রেন ব্যবহার করার আহŸান জানান। প্রথম দিনে পণ্য পরিবহণকারী ব্যবসায়ীদের জন্য ভাড়া স¤প‚র্ণ ছাড় দেওয়া হয়। ৪০ মেট্রিক টন টমেটো ও শুকনো মরিচ পণ্য নিয়ে যাত্রা করে পার্সেল ট্রেনটি।  

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে পার্শেল ট্রেনটি ৫ টি লাগেজ ভ্যান নিয়ে শনি, সোম ও বুধবার বেলা একটায় ছেড়ে রাত দুইটায় ঢাকায় পৌঁছবে। আবার ঢাকা থেকে রবি, মঙ্গল ও বৃহ¯পতিবার রাত চারটায় ছেড়ে বিকাল পাঁচটায় পঞ্চগড় পৌঁছবে। পর্যাপ্ত বুকিং সাপেক্ষে স্পেশাল  এই ট্রেনটি চলাচল করবে। পণ্যবাহী বিশেষ এই ট্রেনটি উভয় পথে রুহিয়া, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সেতাবগঞ্জ, দিনাজপুর, চিরিরবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, আহসানগঞ্জ, নলডাঙ্গারহাট, নাটোর, মুলাডুলি, লাহিড়ী মোহনপুর এবং তেজগাঁও রেল স্টেশনে মালামাল উঠানো ও নামানোর জন্য যাত্রা বিরতি করবে।
উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামসহ রেলবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 9129314728155430251

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item