ডোমারে আড়াই হাজার টাকার সহায়তার চারজনের নামের তালিকায় মোবাইল নম্বর ইউপি সদস্যের!


নীলফামারী প্রতিনিধি ১৫ মে প্রকৃত অসহায় মানুষের নাম তালিকায় থাকলেও সেই ব্যাক্তির মোবাইল নম্বর উল্লেখ না করে সেখানে দেয়া হয়েছে ইউপি সদস্যের মোবাইল নম্বর! ঘটনাটি আজ শনিবার ফাঁস হয়ে পড়লে নীলফামারীর ডোমার উপজেলায় চাঞ্চল্যের সৃস্টি করেছে। তবে উপজেলা প্রশাসন বলছে যাচাই বাছাই চলছে। সকল ক্রুটি খুঁজে বের করে স্বচ্ছতার তালিকা প্রনয়ন করা হচ্ছে।
করোনা পরিস্থিতিতে  কর্মহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত আড়াই হাজার টাকা সহায়তা প্রদানে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের চারজন অসহায় পরিবারের নামের সাথে ছয় নম্বর ওয়ার্ড ইউপি সদস্য জয়নাল আবেদীনের মোবাইল নম্বর সংযুক্ত করা হয়েছে। 
প্রকাশ থাকে যে তালিকায় থাকা ব্যাক্তির নামের সিমের মোবাইলে মোবাইল ব্যাংককিকের মাধ্যমে এই সহায়তা পৌছে যাবে।
তালিকায় নাম থাকা অসহায় পরিবারের আনিছুর রহমান ও মোকবুল ইসলাম জানান, সরকারী সহায়তা ২৫০০ টাকা দেওয়ার কথা বলে তাদের নাম ও মোবাইল নম্বর ইউপি সদস্য জয়নাল আবেদীন নেয় এক সপ্তাহ আগে। কিন্তু জানতে পেরেছে আমাদের মোবাইল নম্বর না দিয়ে ইউপি সদস্য তার ও তার পরিবারের মোবাইল নম্বর দিয়ে রেখেছেন। এতে ওই টাকা তার মোবাইল ব্যাংকিক এ্যাকাউন্টে জমা হবে। 
ইউপি সদস্য জয়নাল আবেদীন বলেন, আমি ঠিকমত নামের সাথে তাদের মোবাইল নম্বর ইউপি চেয়ারম্যানের নিকট জমা দিয়েছি। কিন্তু চেয়ারম্যানের ভাই তামিম শত্রুতা করে চার ব্যাক্তির  নামের সাথে আমার মোবইল নম্বর জুড়ে দিয়ে আমাকে হয়রানী করার পায়তারা করছে। 
ইউপি চেয়ারম্যানের ভাই তামিম ইসলাম তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন ইউনিয়ন পরিষদের আমি কেউ নই। আমি ইউনিয়ন পরিষদে যাইনা। অথচ আমাকে দোষারোপ করছেন ইউপি সদস্য জয়নাল আবেদীন।  
এ বিষয়ে বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার  নিকট তালিকা জমা দেওয়ার পর ইউপি সদস্য জয়নালের মোবাইল নম্বর চার জনের নামের সাথে পাওয়া গেছে। ইউপি সদস্য এর দায় এড়িয়ে অন্যের উপর দোষ চাপাতে পারেননা। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম জানান, ইউপি সদস্য আমাকে বলেছে, সে লেখাপড়া জানে না। শত্রুতা করে তার নম্বর দেওয়া হয়েছে। কিন্তু তালিকায় অন্যের নামের সাথে তার নিজের, স্ত্রী ও ছেলের মোবাইল নম্বর রয়েছে। তিনি বলেন  এখন সংশোধনের কাজ চলছে। আরো তদন্ত করে ব্যবস্থা  গ্রহণ করা হবে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 8495539462858181070

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item