সৈয়দপুরে রাতের আঁধারে দুস্থদের ঈদবস্ত্র পৌঁছে দিচ্ছে আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনের সদস্যরা


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে করোনা কারণে কর্মহীন, অসহায়, দুস্থদের বাড়িতে বাড়িতে গিয়ে রাতের আঁধারে ঈদ উপহার নতুন পোশাক (বস্ত্র) ও খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর। সংগঠনের পক্ষ থেকে গত শুক্রবার (১৫ মে) রাত থেকে করোনা পরিস্থিতির শিকার অসহায়দের উপহার হিসেবে ঈদ বস্ত্র ও সামগ্রী বিতরণ কর্মস‚চী শুরু করা হয়েছে। এভাবে ঈদের আগের দিন চাঁদ রাত পর্যন্ত তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে ওই সংগঠনের সদস্যরা জানান।
 সংগঠন সংশ্লিষ্ট স‚ত্র জানায়, চলমান প্রাণঘাতী করোনা ভাইরাস কারণে সৈয়দপুরে শ্রমজীবী মানুষ এখন কর্মহীন ও ঘরবন্দি অবস্থায় রয়েছেন। এ করোনা মহামারির পরিস্থিতির শিকার অনেকেরই ভাগ্যে এবার ঈদবস্ত্র ও খাদ্য সামগ্রী (সেমাই চিনি) জুটবে না। তাই সংগঠনের পক্ষ থেকে করোনা ভাইরাসের শিকার অসহায় মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে ঈদের পোষাক ও খাদ্য সামগ্রী বিতরণের কর্মস‚চি গ্রহন করা হয়েছে। এবারে সংগঠনটির উদ্যোগে ২শ’ জন অসহায় মানুষকে ঈদ বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। আর তাই এ সব বিতরণের উদ্দেশ্য রাত হলেই বেরিয়ে পড়ছেন সংগঠনের সদস্যরা। তারা শহরের বিভিন্ন এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে অসহায় মানুষদের ঈদ সামগ্রী তুলে দিচ্ছেন। এ কর্মস‚চীর প্রথম রাতেই গত শুক্রবার রাতে ৪৭ জন দুস্থদের হাতে পাঞ্জাবী, শাড়ি ও থ্রিপিস তুলে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে ঈদের দুই দিন আগে চাল, সেমাই চিনি, দুধ দেয়া হবে বলে জানা গেছে। 
সংগঠনের সভাপতি আজিম খান জানান, করোনাকালে চরম সংকটে পড়েছেন সমাজের মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা। তারা সমাজে মানসম্মান ও লাজলজ্জায় অনেকে কাছে যেতে কিংবা কিছু চাইতে পারছেন না। তাই আমাদের সংগঠনের পক্ষ থেকে চেষ্টা করছি এ সব পরিবারে বাড়িতে বাড়িতে রাতে গিয়ে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেয়ার। আমাদের সংগঠনের সদস্যদের দেয়া আর্থিক সহযোগিতায় এ উদ্যোগ নেয়া হয়েছে। অসহায়, এতিম, অভাব থাকা সত্তে¡ও যে সব মানুষ লাজলজ্জায় কারো কাছে কিংবা কোথাও যেতে পারছেন না এ রকম মানুষেদের নামেরতালিকা আমাদের সংগঠনের সদস্যদের মাধ্যমে আমরা আগেই করেছি। আর এখন আমরা প্রতিদিন রাতের আঁধারে তাদের বাড়িতে বাড়িতে গিয়ে ঈদ উপহার সামগ্রী তুলে দিচ্ছি। আমাদের এ কাজে সংগঠনের সদস্য নওশাদ আনসারী, রাজা, শাহবাজ,সামিউল, শাহজাদা, জীবন, শাহিদসহ অন্যান্য উপস্থিত থাকছেন।            

পুরোনো সংবাদ

নীলফামারী 7074651486997274838

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item