সৈয়দপুরে যুবলীগ নেতা দিলনেওয়াজ খানের উদ্যোগে কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
প্রাণঘাতী করোনাভাইরাস প্রভাবে কর্মহীন অসহায় নারী পুরুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক ও সমাজসেবক দিলনেওয়াজ খান।  এর আগে তিনি করোনা ভাইরাস প্রতিরোধে জনগণের পাশে দাঁড়াতে  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন এবং সরকারি নির্দেশনা পালনে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে প্রচারণা এবং জনগনের মাঝে জীবাণুনাশক উপকরণ বিতরণ করেন। গত বুধবার দুপুরে শহরের মুন্সিপাড়াস্থ রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে শহরের বিভিন্ন এলাকার ছয় শতাধিক পরিবারের মাঝে ওই সব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তাদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন উপজেলা যুবলীগের আহবায়ক ও সমাজসেবক দিলনেওয়াজ খান। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল ৫ কেজি, ডাল ৭৫০ গ্রাম,  তেল আধা লিটার, আলু ১ কেজি এবং পেয়াজ ৫০০ গ্রাম। 
সৈয়দপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. কাজী নজরুল ইসলাম রয়েলের  সহযোগিতায় খাদ্য সামগ্রী বিতরণকালে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা  স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল,  স্থানীয় আওয়ামী যুব লীগ নেতা আতিকুর রহমান লিটন, মহিউদ্দিন রিপন, বিদ্যুৎ, মিলন, মামুন, নান্নু ও উর্দূ ভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মো. মাজিদ ইকবাল প্রমুখ।
প্রসঙ্গত, করোনা ভাইরাস সম্পর্কে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খানের উদ্যোগে সৈয়দপুরে বিভিন্ন কর্মসুচি পালন করা হচ্ছে। গত শুক্রবার থেকে শুরু হওয়া এ সব কর্মসুচিতে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডসহ শহরের উর্দুভাষীদের ক্যাম্পে প্রায় ছয় হাজার পরিবারের মাঝে একটি করে মাস্ক, লিকুইড ডেটল, জীবানুনাশক সাবান, বিøচিং পাউডার ও হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামুলক লিফলেট বিতরণ করা এবং পাড়া মহল্লার রাস্তাঘাট ও নালা নর্দমায় জীবানুনাশক মেডিসিনের মাধ্যমে স্প্রে করা হয়। এছাড়াও করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে পরিস্কার পরিচ্ছন্নতা থাকা, সামাজিক দুরত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ে মাইক প্রচার ও লিফলেট বিতরণ করা হয়েছে। 
দিলনেওয়াজ খানের নেতৃত্বে এসব কর্মসুচিতে উপস্থিত থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন নেতাকর্মীরা।  উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনগণের পাশে দাঁড়িয়ে তাদের সহযোগিতা করতে যে নির্দেশনা দিয়েছেন, তা বাস্তবায়ন করতে এবং  ভয়াবহ করোনাভাইরাস প্রতিরোধে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।  তিনি বলেন এ সংকট  থেকে উত্তলন না হওয়া পর্যন্ত নিজ অর্থায়নে সকল কর্মসুচি বাস্তবায়ন করা হবে।                              

পুরোনো সংবাদ

নীলফামারী 2512595552460125292

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item