নীলফামারীতে করোনা ব্রিগেডের সহায়তায় “ডক্টর-পেশেন্ট প্রটেকটিভ বুথ”


নীলফামারী প্রতিনিধি ১৬ এপ্রিল॥ করোনা ব্রিগেড, নীলফামারী গ্রুপের একদল তরুণ স্বেচ্ছাসেবকদের সহায়তায় প্রথমবারের মতো নীলফামারীতে বসানো হলো “ডক্টর-পেশেন্ট প্রটেকটিভ বুথ”। এই বুথের সহায়তায় চিকিৎসকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চয়তার মাধ্যমে সহজেই করোনা রোগীসহ যেকোন রোগীকে নিরাপদ দূরত্ব বজায় রেখে নিরীণ করা সম্ভব। বর্তমানে শুধু উন্নত বিশ্বেই এরকম বুথ আছে।
আজ বৃহস্পতিবার(১৬ এপ্রিল/২০২০) দুপুরে নীলফামারী সদর হাসপাতালের সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মনের নিকট এই বুথ হস্তান্তর করা হয়।
করোনা ব্রিগেডের প্রধান সমন্বয়ক নবনীতা চক্রবর্তী বলেন, করোনা পরিস্থিতে ঝুকিমুক্ত স্বাস্থ্য সেবা নিশ্চিতে করোনা ব্রিগেডের উদ্যোগে এবং সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের অর্থায়নে হাসপাতালে স্থাপনের জন্য ওই বুথটি প্রদান করা হয়েছে। এটি সুবিধামত স্থানে স্থাপন করে চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন হাসপাতাল কতৃপ। তিনি জানান, করোনা ব্রিগেড অনলাইনভিত্তিক একটি সংগঠন। বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিার্থী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতদের সমন্বয়ে গত ২০ মার্চ সংগঠনটির যাত্রা শুরু। ওই সংগঠনের মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবেলায় সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক এবং কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা ও শিশু খাদ্য বিতরণ করা হচ্ছে। গ্রুপের ২৫জন চিকিৎসক অনলাইনে চিকিৎসা সেবা প্রদান করছেন। জেলা শহরের পরিচ্ছন্নতা কর্মী, পুলিশ, নার্স ও চিকিৎসকদের মাঝে সেনিটাইজার বিতরণ করা হয়েছে।
সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন জানান, স্থানীয় প্রযুক্তিতে তৈরি হলেও এরকম বুথ রোগী ও ডাক্তার উভয়ের জন্যেই নিরাপত্তা বিধানে সম।
এ সময় করোনা ব্রিগেড নীলফামারী গ্রুপের ফিরোজ সোহাগ, নবনীতা চক্রবর্তী, সুজাউদ্দিন রনি, জাহানুল হাবীব রুকু, সাব্বির হোসেন, রেদওয়ান দৃষ্টি সহ নীলফামারী সদর হাসপাতালের অনান্য চিকিৎসকেরা উপস্থিত ছিলেন। সকলে করোনা ব্রিগেড নীলফামারী গ্রুপের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8383965347283157262

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item