সমগ্র বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা


ডেস্ক: সমগ্র বাংলাদেশকেও ঝুঁকিপূর্ণ ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। বাংলাদেশের বিভিন্ন এলাকায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় এবং জনসাধারণের একে অপরের সঙ্গে মেলামেশা নিষিদ্ধ করা ছাড়া এই সংক্রমণ প্রতিরোধ সম্ভব না হওয়ায় পুরো দেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) এমন ঘোষণা সম্বলিত বিজ্ঞপ্তি জারি করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ১১ (১) ধারাবলে এই ঘোষণা দেন মহাপরিচালক।

ঝুঁকিপূর্ণ ঘোষণার পাশাপাশি জনগণের জন্য তিনটি আদেশও জারি করা হয় বিজ্ঞপ্তিতে। এক. করোনা ভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে থাকতে হবে। অতীব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া যাবে না। দুই. এক এলাকা থেকে আরেক এলাকায় চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে এবং তিন. সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কেউ ঘরের বাইরে বের হতে পারবে না।

তবে এর আগে জারি করা বিভিন্ন বিজ্ঞপ্তিতে জরুরি সেবা খাত সংশ্লিষ্টদের নিয়ে নির্দেশনা থাকলেও এই বিজ্ঞপ্তিতে সে বিষয়ে কোনো আলোকপাত করা হয়নি।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দেশে সর্বশেষ ২৪ ঘণ্টার হিসেবে অতীতের রেকর্ড ভেঙে সর্বোচ্চ সংখ্যক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (১০ জন)। একই সঙ্গে সর্বোচ্চ সংখ্যা ৩৪১ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5708048107289658502

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item