বড়পুকুরিয়া ও মধ্যপাড়া খনি পরিদর্শনে জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ তিন সদস্যে’র টিম

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি;
দেশের উত্তরাঞ্চলের উৎপাদনশীল একমাত্র কয়লা খনি বড়পুকুরিয়া ও মধ্যপাড়া কঠিন শীলা প্রকল্প পরিদর্শন করেছেন জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ তিন সদস্যের একটি বিশেষ টিম। শনিবার সকালে বড়পুকুরিয়া কয়লা খনির ভূ-গর্ভ ও মধ্যপাড়া কঠিন শীলা প্রকল্প পরিদর্শন করেন।
খনিসূত্রে জানা গেছে, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমানসহ তিন সদস্যের একটি প্রতিনিধি দল ৩দিনের সরকারী সফরে পঞ্চগড় হয়ে গত শুক্রবার(৬ মার্চ) সন্ধায় বড়পুকুয়িরা কয়লা খনিতে এসে পৌঁছান। এরপর গতকাল শনিবার তিনি বড়পুকুরিয়া খনির ভূ-গর্ভের কার্যক্রম পরিদর্শন করেন এবং সকাল ১১টায় খনির অভ্যন্তরে নব-নির্মিত মসজিদ উদ্বোধন শেষে সেখানে একটি কৃষ্ঞচুড়া গাছ রোপন করেন। এরপর তিনিসহ ওই প্রতিনিধিদল মধ্যপাড়া কঠিন শীলা প্রকল্প পরিদর্শন করেন। শেষে বড়পুকুরিয়া খনির অভ্যন্তে বিদ্যালয় চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
পরিদর্শন টিমের অন্য দুই সদস্যরা হলেন,পেট্রোবাংলা লিমিটেডের প্লানিং ডিরেক্টর আইয়ুব খান চৌধুরী,অপারেশন এন্ড মাইনিং এর ডিরেক্টর মোঃ কামরুজ্জামান। এ সময় পরিদর্শন সাথে ছিলেন,বড়পুকুরিয়া খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান খান,মধ্যপাড়া কঠিন শীলা প্রকল্পপের ব্যবস্থাপনা পরিচালক এবিএম কামরুজ্জামান,মধ্যপাড়া কঠিন শীলা প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া ষ্ট্রাষ্ট কনসোটিয়াম(জিটিসি)এর উপ-মহাব্যবস্থাপক মোঃ জাহিদ হোসেন, বিদেশী খনি বিশেষজ্ঞ আলেকজেন্ডার মাল্টসভসহ খনির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

পুরোনো সংবাদ

হাইলাইটস 4070626064016044243

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item