আঞ্চলিক মহাসড়ক প্রশস্ত করনে পানি সরবরাহের মেইন লাইন ও ৪ কিঃমিঃ টেলিফোন লাইনে ক্ষতি

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর-গবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রসস্ত করন করতে গিয়ে,ওই রাস্তার পাশে থাকা দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার এক দশমিক ৫ কিলোমিটার পানি সরবরাহের মেইন লাইন একেবারে ধ্বংশ হয়ে গেছে। এতেকরে পৌর সভার প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে পৌর কর্তৃপক্ষ জানিয়েছেন। একই সাথে প্রায় ৪ কিলোমিটার টেলিফোনের লাইন বিকল হওয়ার দাবী করেছেন দিনাজপুর তার ও টেলিফোন বোর্ড।
সড়ক ও জনপদ এর দিনাজপুর নির্বাহী প্রকৌশলীর কার্য্যলয় সুত্রে জানা গেছে, গত ২০১৯ সালের জুন মাস থেকে শুরু হয়েছে দিনাজপুর-গবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রসস্ত করনের কাজ। দিনাজপুর থেকে গবিন্দগঞ্জ প্রর্যন্ত ১০৬ কিলোমিটার রাস্তা ৮৮৩ কোটি টাকা ব্যায়ে প্রসস্ত করনের কাজ চলছে। রাস্তাটি পুর্বে ৫ দশমিক ৫ মিটার প্রসস্ত ছিল, সেখানে ৯ দশমিক ৫ মিটার প্রসস্ত করা হচ্ছে। এতে এই রাস্তায় থাকা ১০০টি ব্রীজ নির্মানসহ ৮৮৩ কোটি টাকা ব্যায় হচ্ছে। রাস্তাটি নির্মান শেষ হলে একদিকে যেমন এ অঞ্চলের মানুষের যাতায়াতে ব্যাপক সুবিধা হবে, অন্যদিকে দুর্ঘটনাও অনেক আংশে কমে অসবে বলেও জানান কতৃপক্ষ।
এদিকে এই রাস্তা প্রসস্ত করতে গিয়ে, ফুলবাড়ী পৌরসভার এক দশমিক ৫ কিলোমিটার পানি সরবরাহের মুল লাইন একেবারে ধ্বংশ হয়ে গেছে।
সড়ক ও জনপদ অধিদপ্তরের দিনাজপুর নির্বাহী প্রকৌশলী সুনতী চাকমা বলেন, ফুলবাড়ী,বিরামপুর এবং ঘোড়াঘাট পৌর এলাকার জন্যবিদুৎ সরবরাহের তার খুটি অপসরণ ও পুনঃ স্থাপনের জন্য বিদুৎ সরবরাহ নেসকো ও দিনাজপুর পল্লী বিদুৎ সমিতি-২কে ক্ষতিপুরণ প্রদান করা হয়েছে। কিন্তু ফুলবাড়ী পৌরসভার পানি সরবরাহের লাইনসহ অনান্য সংস্থার ক্ষতিপুরণের কোনো বরাদ্ধ সেখানে নেই।
ফুলবাড়ী পৌর সভার সহকারী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী বলেন, রাস্তা প্রসস্ত করন করতে গিয়ে পৌরসভার প্রায় এক দশমিক ৫ কিলোমিটারেরও অধিক পানি সরবরাহের মেইন লাইন একেবারে ধ্বংশ হয়ে গেছে, এতেকরে পৌর সভার প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
এ বিষয়ে ফুলবাড়ী পৌরসভার মেয়র মুরতুজা সরকার মানিক বলেন এই মুর্হুতে ৫০ লাখ টাকা ব্যায় করে পানি সরবরাহের লাইন স্থাপন করার মত,পৌরসভায় কোন তহবীল নাই, তাই পৌর এলাকায় পানি সরবরাহ অনিশ্চিত হয়ে পড়েছে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 3476769333202778899

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item