করোনা সচেতনতা সৃষ্টিতে বাইসাইকেলে প্রচারণা চালিয়ে ঢাকা থেকে কুড়িগ্রাম

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি : 
করোনা প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাইসাইকেল চালিয়ে প্রচারণা চালাতে চালাতে ঢাকা থেকে কুড়িগ্রাম এসেছে কুড়িগ্রামের ছেলে মামুন।
গত রোববার (২২ মার্চ) সকালে ঢাকা থেকে রওনা দেয় মামুন। বুকে প্লাকার্ড ঝুলিয়ে সাইকেল চালিয়ে কুড়িগ্রামে পৌছে মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায়।
সন্ধ্যায় কুড়িগ্রাম জিরো পয়েন্ট এলাকায় শহীদ মিনার চত্বরে মামুনের সাথে কথা হলে সে জানায়, করোনা ভাইরাস থেকে মুক্ত হতে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে সে ঢাকা থেকে দেশের উত্তরের সীমান্ত ঘেষা জেলা কুড়িগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। পথে বিভিন্ন স্থানে দাঁড়িয়ে সে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক বক্তব্য রাখে। বঙ্গবন্ধু সেতুতে পৌছলে সাইকেল চালিয়ে সেতু পাড়াপাড়ে নিষেধাজ্ঞা থাকায় সে একটি পণ্যবাহি ট্রাকের উপর সাইকেল তুলে বঙ্গবন্ধু সেতু পার হয়। তারপর আবারও সাইকেল চালনা শুরু করে।
মামুনের বাড়ি কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার রায়গঞ্জ এলাকায়। সে ঢাকায় একটি বেসরকারী প্রতিষ্ঠানে কাজ করে। সে কুড়িগ্রামের ভিশন পলিটেকনিক্যাল থেকে ডিপ্লোমা পাশ করে।
মামুনের বাইসাইকেলে চালিয়ে করোনা বিস্তার রোধে সচেতনতা সৃষ্টিতে প্রচারণার ব্যাপারে ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির মহাসচিব সাইদুল আবেদীন ডলার বলেন, এটি একটি ভালো উদ্যোগ। আমাদের সবার উচিৎ মামুনের মতো যে যেভাবে পারি প্রচারণা চালাই। যাতে করে মানুষ সচেতন হয়।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 1412475278726687027

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item