সৈয়দপুরে গরু চুরি অব্যাহত ঃ এবার সাংবাদিকের বাড়ি থেকে দুইটি গাভী চুরি

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে গরু চুরি ঘটনা থেমে নেই।  দুই একদিন পর পরই উপজেলার কোন কোন এলাকা থেকে গরু চুরি খবর মিলছে। সর্বশেষ গত মঙ্গলবার(২১ জানুয়ারী) দিবাগত গভীর রাতে সৈয়দপুর পৌরসভার  নয় নম্বর ওয়ার্ডের হাতিখানা বানিয়াপাড়া থেকে দুইটি দুধেল গাভী চুরি গেছে। উল্লিখিত এলাকার বাসিন্দা সাংবাদিক এম, ওমর ফারুকের বাড়ি থেকে গাভী দুইটি চুরি যায়। চুরি যাওয়া গাভী দুইটির আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা বলে জানা গেছে।
 সাংবাদিক এম ওমর ফারুক জানান, ঘটনার রাতে তাঁর পরিবারের গাভী দেখাশুনার দায়িত্বে থাকা লোকজন যথারীতি বাড়ির গোয়াল ঘরের মধ্যে  কয়েকটি গরুসহ ও গাভী  দুইটি রেখে দেন। বাড়ির পাশে থাকা টিনের ছাউনি ও বেড়ার তৈরি গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে দুইটি দুধেল গাভী চুরি করে নিয়ে যায় চোরেরা। সকালে গোয়াল ঘর  থেকে গরু বের করতে গিয়ে দেখেন ঘরের দরজা খোলা। এতে তাঁর মনে সন্দেহ হয়।
পরে গোয়াল ঘরের মধ্যে ঢুকে দেখেন  বেশ কয়েকটি গরুর মধ্যে তাঁর দুধেল দুইটি গাভী নেই। এরপর অনেক খোঁজাখুজি করেও আর গাভী দুইটির খোঁজ মেলেনি। এর আগেও গত নভেম্বর মাসের শেষ সপ্তাহ থেকে শেষ ডিসেম্বর পর্যন্ত এক মাসের ব্যবধানে শুধুমাত্র সৈয়দপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের হাতিখানা বানিয়াপাড়া ও মাছুয়াপাড়া এলাকা থেকে প্রায় ১০/১২টি গরু চুরি গেছে। চুরি যাওয়া গরুর কোন হদিস মিলেনি।
 এছাড়াও গত  ডিসেম্বর মাসে উপজেলার পাঁচটি ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে গরু চুরি খবর পাওয়া গেছে। এ অবস্থায় গরু চুরি বন্ধে সৈয়দপুর থানা পুলিশ উপজেলার ৫টি ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার ও গ্রাম পুলিশ সদস্যদের নিয়ে বৈঠক করেন।  গরু চুরির ঘটনা বেড়ে যাওয়ায় গরুর মালিকরা চরম আতঙ্কে রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক গরু মালিক জানান,এমনিতেই মাঘ মাসের হাঁড় কাঁপানো শীত। লেপ, কাঁথা-কম্বল দিয়ে শীত নিবারন করা কষ্টকর পড়ে পড়েছে। তাঁর ওপর গরু চুরির ভয়ে রাত জেগে বাড়ির বাইরে বসে বসে গরুর পাহারা দিতে হচ্ছে। এতে অসহনীয় দূর্ভোগে রয়েছি আমরা।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান জানান, শহরের হাতিখানা বানিয়াপাড়ার গাভীর চুরির বিষয়ে বিষয়ে কোন অভিযোগ পায়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 6311737612370953758

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item