মুজিববর্ষ উপলক্ষে রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখার আয়োজনে চক্ষু শিবির

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 মুজিববর্ষ উপলক্ষে রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখার আয়োজনে এবং মরিয়ম চক্ষু হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী এক চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। আজ(বুধবার) শহরের রেলওয়ে কারখানা সড়কে রেলওয়ে শ্রমিক লীগ কারখানা শাখার নিজস্ব কার্যালয়ে ওই চক্ষু শিবিরের আয়োজন করা হয়। বাংলাদেশ রেলওয়ে  শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সৈয়দপুর উপজেলা  চেয়ারম্যান  মো.  মোখছেদুল মোমিনের সার্বিক সহযোগিতায় দিনব্যাপী চক্ষু শিবিরে আগত ২৬২ জনকে  চক্ষু রোগীর রোগ পরীক্ষানিরীক্ষা শেষে চিকিৎসাসেবা প্রদান করাা হয়েছে।  এছাড়া ৫৫ জন রোগীর  চোখের ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়।
  গতকাল বুধবার সকালে চক্ষু শিবিরের উদ্বোধন করেন রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখার সভাপতি মো. নুরুল ইসলাম।
 এ সময়  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা  পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার সিনিয়র সহ -সভাপতি মো. ইদ্রিস আলী, শ্রমিক লীগ কারখানা শাখার অতিরিক্ত সম্পাদক মো. সালেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলম আকন্দ প্রমুখ।
সৈয়দপুর মরিয়ম চক্ষু হাসপাতালের চিকিৎসক মো. শফিউল হাসান শাকিলের নেতৃত্বে চক্ষু শিবিরটি পরিচালিত হয়।
দিনব্যাপী ওই শিবিরে ২৬২ জন চক্ষু রোগীর চিকিৎসাসেবা প্রদান করেন। এদের মধ্যে ৫৫ জনকে চোখের ছানী অপারেশনের জন্য বাছাই করা হয়। বাকীদের বিনামূল্যে ব্যবস্থাপত্র,ওষুধও চশমা  দেয়া হয়।  সৈয়দপুর মরিয়ম চক্ষু হাসপাতালের চিকিৎসক মো. শাফিউল হাসান শাকিল জানান, বাছাই করা রোগীদের আজ বৃহস্পতিবার এবং আগামী শনিবার চোখের ছানি অপারেশন করা হবে।
 জানতে চাইলে চক্ষু শিবিরের আয়োজনে সহায়তাকারী উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন বলেন মুজিব বর্ষ উপলক্ষে প্রাথমিক পর্যায়ে চক্ষু শিবিরের আয়োজন করা হয়।
মুজিববর্ষে  উপলক্ষে আগামীতে বিভিন্ন রকম জনসেবামুলক আরও কর্মসুচি নেয়া হবে বলে জানান তিনি।                                             

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 5415217444586067361

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item