নতুন সড়ক পরিবহন আইন জানাতে নীলফামারীতে পুলিশের লিফলেট বিতরণ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৩ নভেম্বর॥ নীলফামারীতে চলছে নতুন সড়ক পরিবহন আইনের সচেতনতা সৃষ্টির কাজ। কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার(১৩ নভেম্বর) সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন যারবাহনের চালক ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন জেলা পুলিশ।
জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ওই লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন।
এরপর তাঁর নেতৃত্বে জেলা শহরের বাস টার্মিনাল, মশিউর রহমান কলেজ মোড়, বড়বাজার, গাছবাড়ি মোড়সহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রহুল আমিন, সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন নবী, ট্রাফিক পুলিশের পরিদর্শক সেলিম আহমেদ, আজাদ হোসেন খান প্রমুখ।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, আইনটি সম্পর্কে জনগণকে সচেতন করতে একযোগে রংপুর বিভাগের সকল জেলা এবং ৬ উপজেলায় আজ বুধবার লিফলেট বিতরণ কার্যক্রম চলছে।

অপরদিকে সৈয়দপুর উপজেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় প্রচারাভিযানের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোঃ আতিকুর রহমান আতিক। এসময় উপস্থিত ছিলেন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ শাহজাহান পাশা, অপারেশন ইন্সপেক্টর আতাউর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর নাহিদ পারভেজ, গোলাহাট ফাড়ির ইনচার্জ রেজওয়ানুল হক, সদর ফাড়ির ইনচার্জ আব্দুর রহিম, সার্জেন্ট আশরাফ হোসেন, এসআই দিলীপ কুমার, এসআই বাপ্পী কুমার, এসআই সাহিদুর রহমান, এএসআই রঞ্জন কুমার চক্রবর্তী, এএসআই নুর আমিন প্রমুখ।
অভিযান চলাকালিন পুলিশের পক্ষ থেকে গাড়ি থামিয়ে চালকদের নতুন পরিবহন আইন সম্পর্কে অবগত করেন এবং এবিষয়ে সতর্কতা অবলম্বনে বিশেষভাবে অনুরোধ জানান। বিশেষ করে মোটর সাইকেল চালকদের হেলমেড, ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স, গাড়ির ট্যাক্স সঙ্গে রাখার জন্য সর্তক করেন। কার, মাইক্রোবাস, ট্রাক, বাস, পিকআপ সহ বিভিন্ন ভাড়ি যানবাহন চালকদের বেল্ট বাধার জন্য অনুরোধ করে। সে সাথে চালকদের পাশে বসা ব্যক্তিদের মোবাইল ব্যবহার বা কথা বলা নিষেধ করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোঃ আতিকুর রহমান আতিক অভিযানকালে বলেন, মোটর সাইকেল চালকদের অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে। সে সাথে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স সঙ্গে রাখতে হবে। গাড়ি পরিবহন চালকদের বেল্ট বাধা এবং গাড়ি চালানোর সময় মোবাইল ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। নতুন পরিবহন আইন ২০১৮ আগামী ১ ডিসেম্বর থেকে কার্যকর করা হবে। তাই তার আগেই সকল পরিবহন চালকদের উক্ত আইনানুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে সতকর্তার সাথে পথ চলার জন্য অনুরোধ করেন তিনি। #

পুরোনো সংবাদ

নীলফামারী সদর 6518149096005351574

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item