৯৯৯-এ ফোন নির্যাতিতা অন্তসত্বা গৃহবধুকে আহত অবস্থায় উদ্ধার

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নয় মাসের অন্তসত্বা ঈশিতা আক্তার লিজা(২৩)।
চার লাখ টাকা বাবার বাড়ি হতে নিয়ে আসার জন্য স্বামী, শ্বশুড় শাশুড়ি শারিরিক নির্যাতন শুরু করে। এমন কি গলা টিপে হত্যার চেস্টাও করে। নিজেকে কোন রকমে রক্ষা করে পালিয়ে যায় পাশ্ববর্তী এক বাড়িতে। তার পিছু নেয় স্বামী ও শাশুড়ি। ওই নারী একটি রুমে প্রবেশ করে দরজা আটকিয়ে নিজের জীবন রক্ষা করতে পুলিশের সহায়তা পেতে ৯৯৯ এ ফোন করেন। তাৎক্ষনিক ভাবে পুলিশ ছুটে এলে স্বামী, শ্বশুড় শাশুড়ি গা-ঢাকা দেয়। পুলিশের দল ওই গৃহবধুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। সেখানে চলছে তার চিকিৎসা।
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের শিঙ্গেরগাড়ী গ্রামে এমন ঘটনাটি ঘটে সোমবার রাত ৮টার দিকে। এ ঘটনা প্রকাশ হয়ে পড়ায় চলছে তোলপাড়। এলাকাবাসী ওই গৃহবধুকে নির্যাতন কারী শ্বশুড়,শাশুড়ি স্বামীকে গ্রেফতারের দাবি করেছে।
 জানা যায়, উপজেলার বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি কবিরাজপাড়া গ্রামের কৃষক মশিয়ার রহমানের মেয়ে ঈশিতা আক্তার লিজা। তিন বছর আগে বিয়ে হয় একই উপজেলার মাগুড়া ইউনিয়নের শিঙ্গেরগাড়ী গ্রামের বাবুল খানের ছেলে আশিকুর রহমানের সাথে। তাদের দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে।
ঈশিতার বাবা জানায় আমরা পুলিশের কাছে খবর পেয়ে হাসপাতালে ছুটে আসি। আমার কাছে তারা চার লাখ টাকার জন্য আমার মেয়েকে শারিরিক নির্যাতন সহ গলা টিপে হত্যার চেস্টা করেছিল। তিনি জানান বিয়ের সময়  জামাতাকে নগদ দুই লাখ টাকা দেয়া হয়। বাবার এক মাত্র ছেলে হওয়ায় জামাই কোন কাজ করেনা। বেকার হয়ে ঘুরে বেড়ায়। এর আগেও টাকার জন্য আমার মেয়েকে  নির্যাতন করেছিল। মেয়েকে সেখান হতে নিয়ে এসে মামলার প্রস্তুতি নিলে আমার মেয়ের শ্বশুড় ও জামাই এসে ক্ষমা চেয়ে আর এমন হবেনা জানিয়ে গ্রামের দশের সামনে আমার মেয়েকে তাদের বাড়ি নিয়ে যায়। এখন আবার ৪ লাখ টাকার জন্য আমার মেয়েকে নির্যাতন শুরু করে।
কিশোরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন ঈশিতা জানায় তাদের নির্যাতন সহ্য করার মতো না। আমার গর্ভে ৯ মাসের দ্বিতীয় সন্তান । এ অবস্থায় তারা চার লাখ টাকার জন্য নির্যাতন শুরু করে। গলা টিপে ধরে। আমি কোন রকমে বেঁচে পালিয়ে প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিতে না পারলে আমাকে তারা মেরেই ফেলতো। পরে নিজেই ৯৯৯ ফোন করলে পুলিশ এসে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
 এ ব্যাপারে ওই গৃহবধুর স্বামী আশিকুরের সাথে কথা বলার চেষ্টা করে তাকে পেয়ে পেয়ে শশুর বাবুল খানের সাথে কথা বললে তিনি বলেন, সামান্য একটু ঝগড়া ঝাটি হয়েছে  এটা নিয়ে লেখালেখির দরকার নেই।
কিশোরগঞ্জ থানার ওসি হারুন অর রশীদ জানান, ৯৯৯ থেকে ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে ছুট গিয়ে ৯ মাসের অন্তসত্বা ওই গৃহবধুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দিয়েছি। মেয়েটি সুস্থ হয়ে এজাহার দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ যে, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি পুলিশি সেবা পেতে জাতীয় হেল্প ডেস্ক হিসেবে ২০১৭ সালের  ১২ ডিসেম্বর ৯৯৯ নম্বরটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বিনা খরচে ৯৯৯ নম্বরে ফোন করে নাগরিকেরা পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সের সেবা নিয়ে আসছে। মুঠোফোন ও টেলিফোন উভয় মাধ্যমে ৯৯৯ নম্বরে ফোন করা যায়। কোনো অপরাধ ঘটতে দেখলে, প্রাণনাশের আশঙ্কা দেখা দিলে, কোনো হতাহতের ঘটনা চোখে পড়লে, দুর্ঘটনায় পড়লে, অগ্নিকান্ডের ঘটনা ঘটলে, জরুরি ভাবে অ্যাম্বুলেন্সের প্রয়োজন হলে ওই নম্বরে ফোন করে সাহায্য নিয়ে চলছে দেশের মানুষজন।

পুরোনো সংবাদ

নীলফামারী 630527495053341359

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item