সৈয়দপুরে আন্তঃনগর নীলসাগর ট্রেনের ৯টি টিকিটসহ এক লেবার আটক

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের নয়টি শোভন শ্রেণীর টিকিটসহ  রেলওয়ে স্টেশনের এক লেবারকে আটক করা হয়েছে। তাঁর নাম মো. শামীম (৪০)। গতকাল রোববার রাতে সৈয়দপুর রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফর্মের দক্ষিন এলাকা থেকে কালোবাজারির টিকিট বিক্রির সময় তাকে হাতেনাতে আটক করেছে রেলওয়ে থানা পুলিশ।
 জিআরপি থানা সূত্রে জানা যায়, শহরের হাতিখানা অবাঙ্গালী (উর্ধূভাষী) ক্যাম্পের মৃত. শফিকের ছেলে মো. শামীম। ঘটনার দিন গত রোববার রাতে  ট্রেনের টিকিট চোরাবাজারি চক্রের  মূল হোতা লেবার  মো. শামীম স্টেশনের এক নম্বর প্লাটফর্মের দক্ষিণে আগেভাগে কেটে রাখা টিকিট বিক্রি করছিল। এ সময় রেলওয়ে গোয়েন্দা পুলিশের এক সদস্য যাত্রীবেশে লেবার মো. শামীমের কাছে টিকিট ক্রয় করতে চাই। এ  সময় তাঁর কাছে টিকিট আছে বলে জানায় এবং শোভন শ্রেণীর প্রতি টিকিট ৮০০ টাকা দাবি করে  লেবার মো. শামীম। এ সময় প্লাটফর্মে অবস্থানকারী সৈয়দপুর রেলওয়ে থানার পুলিশ সদস্যরা তাকে আটক করেন। পরে তাকে তল্লাশি করে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সৈয়দপুর-ঢাকা রুটের শোভন শ্রেণীর ১৫টি আসনের ৯ টি টিকিট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত টিকিটগুলো গেল ঈদুল আজহার পরদিন অর্থাৎ ১৩ আগস্ট সকাল ৯ টা ১৪ মিনিট থেকে ৯টা ২৮ মিনিটের মধ্যে ক্রয় করা এবং যাত্রার দিন  রয়েছে ২১ আগস্ট।  এছাড়া এ সময় তাঁর কাছ থেকে টিকিট বিক্রির ৫ হাজার টাকা এবং  দুইটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।
স্টেশনের একটি সূত্র জানায়, লেবার মো. শামীম সৈয়দপুর রেলওয়ে স্টেশনে বিভিন্ন  আন্তঃনগর ট্রেনের টিকিট কালোবাজারি মূল হোতা। সে দীর্ঘদিন যাবৎ রেলওয়ে স্টেশনে লেবারের কাজের আড়ালে ট্রেনের টিকিট কালোবাজারির সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত রয়েছে। সে মূলতঃ নিজে এবং লোক মাধ্যম স্টেশনের টিকিট কাউন্টার থেকে  সকল আন্তঃনগর ট্রেনের টিকিট আগাম সংগ্রহ করে প্রকৃত মূল্যের ২/৩ গুন বেশি দামে বিক্রি করে থাকে।                               
এ ঘটনায় সৈয়দপুর জিআরপি থানায় স্পেশাল পাওয়ার এ্যাক্ট - ১৯৭৪ এর ২৫ (১) ধারায় একটি মামলা হয়েছে। সৈয়দপুর জিআরপি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমদাদুল হক নিজে বাদী হয়ে  ট্রেনের টিকিট কালোবাাজারি চক্রের মূল হোতা লেবার মো. শামীমের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেন।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমদাদুল হক জানান, আটক লেবার শামীমকে গতকাল (সোমবার) আদালতে সোপর্দ করা হয়েছে

পুরোনো সংবাদ

সৈয়দপুর 4250159912439141722

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item