দেবীগঞ্জে দেবীডুবা ইউপিতে পালন হয়নি শোক দিবস,তদন্ত কমিটি গঠন

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ৯নং দেবীডুবা ইউনিয়ন পরিষদে পালন হয়নি জাতীয় শোক দিবস,উত্তোলন হয়নি জাতীয় পতাকা।এ নিয়ে জনসাধারণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি স্থানীয় জনসাধারণের মাধ্যম উপজেলা প্রশাসন জানতে পেরে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। স্থানীয় সুত্রে জানা যায় জাতির জনক ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শোক দিবস উপলক্ষ্যে সারা দেশে সরকারি,বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসে শোক দিবস পালন ও জাতীয় পতাকা অর্ধনমিত করার সরকারি নির্দেশনা থাকলেও পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ৯নং দেবীডুবা ইউনিয়ন পরিষদে শোক দিবস পালন করা হয়নি এবং  জাতীয় পতাকাও উত্তোলন করা হয়নি।

এ বিষয়ে আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের দেবীগঞ্জ উপজেলা সভাপতি এবিএম আশাদুল আলম প্রধান লিটন বলেন ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। সরকারি নীতিমালা অনুযায়ী প্রত্যেকটি সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন রকম কর্মসূচি দেয়ার নির্দেশনা রয়েছে, কিন্তু দুঃখের সাথে বলতে হয় পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ৯ নং দেবীডুবা ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়নি এবং কোন প্রকার কর্মসূচি বাস্তবায়ন করা হয়নি, আমরা সারাদিন লক্ষ্য করেছি ইউনিয়ন পরিষদে শোক দিবসে সারাদিন তালা ঝুলতে দেখলাম এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ইউনিয়ন পরিষদেই সারাদিন আসেন নাই, এটি খুবই দুঃখজনক, আমরা দেবীডুবা ইউনিয়ন বাসী এর প্রতিবাদ জানাই এবং সঠিক তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি।

এ বিষয়ে ৯নং দেবীডুবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান জানান বিষয়টি আমি শুনেছি উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা কে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 2210891236890005664

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item