রংপুরে অপহৃত এক শিশু সৈয়দপুরে উদ্ধার ॥ আটক -১

তোফাজ্জল হোসেন লুতু,  সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 রংপুর বিভাগীয় শহর থেকে পাঁচ বছরের শিশুপুত্র আসিফকে অপহরণের ৩৩ ঘন্টা পর নীলফামারীর সৈয়দপুর শহর থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল  রবিবার বিকেল সাড়ে ৫টায় নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ তুলশীরাম সড়কের নাটোর দই ঘরের সামনে থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। অপহরণকারী আটক শাহিনের (১৯) বাড়ি সৈয়দপুর শহরের কয়াগোলাহাট বসুনিয়াপাড়া এবং সে ওই এলাকার ওমারু’র ছেলে বলে জানা গেছে।
 পুলিশ সূত্রে জানা যায়, রংপুর বিভাগীয় শহরের আলমনগর খ্যারবাড়ী এলাকার  মো. আশরাফ হোসেন কাল্লুর ছেলে আসিফ (৫)। ঘটনার দিন গত শনিবার (১জুন) বিকেল আনুমানিক সাড়ে ৭টার দিকে বাড়ি সামনে থেকে নিখোঁজ হয় সে। ওই দিন সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজখবর করেও তার হদিস মিলেনি। পরবর্তীতে তাঁর নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে রাতে গোটা রংপুর শহরে মাইকিং করা হয়। এছাড়াও গতকাল (রবিবার) সকালে শিশু আসিফের নিখোঁজের বিষয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে রংপুর কোতয়ালী থানায় একটি জিডি করা হয়। অপহৃত আসিফের বাবা আশরাফ হোসেন কাল্লু থানা ওই জিডি করেন।
এদিকে, শিশুপুত্র আসিফের নিখোঁজের ব্যাপারে রংপুর কোতয়ারী থানায় জিডি করে বাড়ি ফেরার পথে তাঁর বাবার মুঠোফোনে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী শাহিন। এর পর মুক্তিপণের টাকা পাঠানোর জন্য তাকে কয়েকটি বিকাশ নম্বরও দেয় অপহরণকারী। পরবর্তীতে মুক্তিপণের টাকা নিয়ে প্রথমে সৈয়দপুর  রেলওয়ে স্টেশনে এবং পরে শহরের গোলাহাট এলাকায় আসতে বলা হয় অপহৃত আসিফের বাবাকে। এভাবে মুক্তিপণের টাকা হস্তান্তরের স্থান নিয়ে কয়েক দফা কথা হয় অপহৃত আসিফের বাবা ও অপরণকারী শাহিনের মধ্যে। এক পর্যায়ে অপহরণকারী শাহিন অপহৃত আসিফের বাবাকে মুক্তিপণের টাকা নিয়ে নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ তুলশীরাম সড়কের নটোর দই ঘরের সামনে আসতে বলে। এ অবস্থায় অপহৃত আসিফের বাবা রংপুর থেকে সৈয়দপুরে এসে থানা পুলিশকে এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দকে শিশুপুত্রের অপহরনের ঘটনাটি জানান এবং পুলিশের  সার্বিক সহায়তা চান। অপহৃত আসিফের বাবার মুখ থেকে সব কথা শুনে অপহরণকারীকে হাতেনাতে ধরতে সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইদুর রহমানের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য সাদা পোশাকে শহরের শহীদ তুলশীরাম সড়কের নাটোর দই ঘরের সামনে অবস্থান নেয়। এ সময় অপহরণকারী শাহিনের সঙ্গে অপহৃত আসিফের বাবার মধ্যে কথাবার্তার এক পর্যায়ে শাহিনকে হাতেনাতে আটক করে পুলিশ সদস্যরা। এ সময় সেখান থেকে উদ্ধার হয় রংপুর শহরে আলমনগর খ্যারপাড়া থেকে অপহৃত শিশু আসিফ। আসিফের বাবা আশরাফ হোসেন রংপুরস্থ বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের ( বিএডিসি) একজন শ্রমিক বলে জানা গেছে।
 সৈয়দপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা অপহৃত শিশুপুত্র আসিফকে উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন।  রাতে উদ্ধারকৃত অপহৃত শিশু আসিফ ও অপহরণকারী শাহিনকে রংপুর থানা পুলিশকে হস্তান্তর করা হয়েছে।                               

পুরোনো সংবাদ

নীলফামারী 3244916259278342575

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item