ডিমলায় ফাইট ফর চিলড্রেন’র ১ টাকায় হাসি মুখ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ‘ভ্রাতৃত্বের ডিমলা’ এই শিরোনাম নিয়ে আলোকিত ডিমলা গড়ার প্রত্যয়ে বে-সরকারী সেচ্ছাসেবী একটি সংস্থা ফাইট ফর চিলড্রেন এর আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসারত প্রায় শতাধীক রোগি কে স্বাস্থ্য অধিদপ্তরের নীতিমালা অনুসরন করে ১ টাকায় স্বাস্থ্য সম্মত খাবার বিতরণ করা হয়েছে।

২-জুন রোববার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কেবিনে সংগঠনের প্রধান নির্বাহী মোতাওয়াক্কীল বিল্লাহ্ শাহ্ পরিচালনায় এই বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। সেই সাথে ‘ব্রাইট স্টার’ নামক আরো একটি সেচ্ছাসেবী সংগঠন এ কার্যক্রমে অংশগ্রহণ করেন। 

সারাদিন রোজাদার চিকিৎসারত রোগি ও তাঁদের সাথে থাকা স্বজনদের হাস্যজ্জল মুখই বলে দিচ্ছেলিল তারা কতটা আনন্দিত। বিতরনের সময় একজন চিকিৎসারত রোগি আবেগ আপ্লুত হয়ে তার সমস্যার কথা তুলে ধরে বলেন, এ ধরনের সেচ্ছাসেবী সংগঠন যদি আমার মত প্রতিটি রোগি পাশে দাড়াতো তাহলে জটিল/কঠিন রোগের মধ্যেও হাসি মুখেই বাঁচার সুখ খুজে পেত। বিতরণ কার্যপূর্বে উপজেলা প,প ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ সারোয়ার আলম সন্তোষ প্রকাশ করে বলেন, ফাইট ফর চিলড্রেন এর এরুপ কার্যক্রম যেন ভবিষ্যতে অব্যাহত থাকে। এ সময় উপস্থিত ছিলেন, আশার আলো পাঠশালা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ও যুব সম্মাননা পদক প্রাপ্ত বিশিষ্ট সমাজ সেবক কুমার বিশ্বজিৎ, টেপাখড়িবাড়ি ইউপি চেয়ারম্যান ময়নুল ইসলাম প্রমুখ।

সংগঠনের প্রধান নির্বাহী মোতাওয়াক্কীল বিল্লাহ্ শাহ্ আলোচনায় বলেন, সমাজের প্রত্যেকটি মানুষ তার নিজ অবস্থান থেকে এগিয়ে আসলে ইতিবাচক পরিবর্তন সম্ভব। তিনি আরো বলেন, সমাজের দুস্থ্য অসহায় মানুষের কল্যানে বিত্তবানদের এগিয়ে আসা অবশ্যক। তিনি তার সংগঠনের বিস্তারিত তুলে ধরে জানান, সমাজের ঝরে পরা ও সুবিধাবঞ্চিত  শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য সেবায় নতুন সংযোজন হেল্প লাইন চালু রাখা করা হয়েছে। তাতে ডিমলা উপজেলা সহ পার্শ্ববর্তী এলাকার ঐসব শিশুদের টেলিমেডিসিন সেবা প্রদান করা হয়। অদুর ভবিষ্যতে এই সেবা নীলফামারী জেলা সহ উত্তরের জেলা গুলোতে সেবা প্রদান করবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4717983502314317321

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item